শিক্ষক নির্যাতন ও জননেত্রী শেখ হাসিনার গ্রেফতার দিবস পালন

স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) এর উদ্যোগে ১৬ জুলাই শিক্ষক নির্যাতন ও জননেত্রী শেখ হাসিনার গ্রেফতার দিবস উপলক্ষ্যে রবিবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে “শিক্ষকদের মর্যাদা সুরক্ষায় বর্তমান সরকারের ভূমিকা” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি রেলপথ মন্ত্রী এড. মুজিবুল হক এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রী এড. কামরুল ইসলাম এমপি ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।

অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন স্বাশিপ সভাপতি প্রফেসর ড. আব্দুল মান্নান চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু । বক্তব্য রাখেন ড. আবু বকর সিদ্দিক, অধ্যক্ষ তেলোয়াত হোসেন, মুজিবুর রহমান, মাসুম খান, সৈয়দ আহমেদ,অধ্যক্ষ ফেরদৌসি বেগম, এম.এ করিম প্রমুখ।

আমদের পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন

প্রধান অতিথি’র বক্তব্যে রেলপথ মন্ত্রী মুজিবুল হক এমপি বলেন, শিক্ষক সমাজ সকলের শ্রদ্ধেয়। বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে সর্বাত্বক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি বলেন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সারা বিশ্বের উন্নয়নের রোল মডেল।

বিশেষ অতিথির বক্তব্যে খাদ্য মন্ত্রী এডঃ কামরুল ইসলাম বলেন, বর্তমান সরকারের উন্নয়নের জোয়ার দেখে বিএনপি জামাত ও স্বাধীনতা বিরোধী গোষ্ঠী সরকারের বিরুদ্ধে নানাবিধ ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এই বিরুদ্ধে জনগনকে সতর্ক করার জন্য সমাজের সর্বজন গ্রহনযোগ্য অংশ শিক্ষক সমাজের প্রতি আহবান জানান।

স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু তার বক্তব্যে সভায় উপস্থিত দুইজন মন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের উপস্থিতিতে বেসরকারী শিক্ষকদের ৫% মহার্ঘ্য ভাতা, বৈশাখী ভাতা প্রদান, নন এমপিও প্রতিষ্ঠানের এমপিও ও শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবী জানান।

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 843 টি পোষ্ট লিখেছেন .

Ads by Wizards

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।