মৌডুবীতে টর্নেডোর কবলে বিদ্ধস্ত মাদ্রাসা ঘর

রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধিঃ পটুয়াখালী জেলার রাঙ্গাবালী উপজেলাধীন মৌডুবী এলাকায় ভয়াবহ টর্নেডোর কবলে একটি মাদ্রাসা ঘর বিদ্ধস্তসহ বেশ কয়েকটি বাড়ি চরমভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। বিভিন্ন স্থানে আহত হয়েছে ২০-২৫ জন।
জানা যায়, সোমবার (১২ জুন) রাত এগারোটার দিকে হঠাৎ প্রচন্ড ঝড়ে বাগে জান্নাত ইসলামীয়া দাখিল মাদ্রাসার টিনশেড ঘরটি চরমভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। টর্ণেডোর কবলে মাদ্রাসার চাল-বেড়া ছিন্নভিন্ন হয়ে আশপাশের এলাকায় ছড়িযে পড়েছে। মাদ্রাসার একটি বড় অংশ উড়ে গিয়ে পার্শ্ববর্তী হাজী আব্দুর রশিদ হাওলাদারের বাড়িতে পরেছে। এতে আব্দুর রশিদ হাওলাদারের বসতঘরটির ক্ষতিগ্রস্থ হয়েছে।

মাদ্রাসার সভাপতি জহিরুল ইসলাম টুকু জানান, হঠাৎ ভয়াবহ টর্নেডোতে প্রতিষ্ঠানটির অবকঠামো চুর্ণবিচুর্ণ হয়ে গেছে। ক্ষতি হয়েছে প্রায় ৭লক্ষ টাকা। আমরা উপজেলা প্রশাসন থেকে সহায়তার আশ্বাস পেয়েছি। পাশাপাশি এলাকাবাসীর সহযোগীতা কামনা করছি।

মাদ্রাসার সুপার মওলানা মো. জাকির হোসাইন জানান, রমজান, ঈদ ও গ্রীষ্মের ছুটির কারণে আগামী ২ জুলাই পর্যন্ত ছুটি রয়েছে।

এলাকার জনগন ও রাষ্ট্রীয় সহায়তা পেলে ছুটি শেষ হওয়ার আগেই ঘর মেরামত করে পাঠদানসহ সমস্ত শিক্ষা কার্যক্রম নির্বিঘ্নে শুরু করা সম্ভব বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, ঘুর্ণিঝড় মোরা পরবর্তী লঘুচাপের কারণে টানা তিনদিন ভারি বর্ষনের পর মঙ্গলবার রাতে প্রচন্ড ঝড় হয়। প্রচন্ড ঝড়ের কারণে রাঙ্গাবালী উপজেলার বিভিন্ন স্থানে শতাধিক বাড়িঘর সহ ক্ষতিগ্রস্থ হয়েছে বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান।

পোষ্টটি লিখেছেন: mdmusaju

মুহাম্মদ মূসা এই ব্লগে 8 টি পোষ্ট লিখেছেন .

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *