হলি ক্রস কলেজে ২০১৭ সালে একাদশ শ্রেণিতে ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য

মহামান্য হাইকোর্ট বিভাগের দায়েরকৃত রিট পিটিশনের প্রেক্ষিতে হলি ক্রস কলেজকে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে কলেজের নিজস্ব নিয়মে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা হবে। ২০১৭-১৮ শিক্ষাবর্ষে হলি ক্রস কলেজে ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য নিচে দেওয়া হলোঃ

ভর্তির আবেদন যোগ্যতাঃ

বিজ্ঞান বিভাগঃ এসএসসি পরীক্ষায় জিপিএ ৫:০০ প্রাপ্ত (এসএসসিতে অবশ্যই উচ্চতর গণিত ও জীববিজ্ঞান থাকতে হবে)।

আমদের পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন

মানবিক বিভাগঃ এসএসসি পরীক্ষায় জিপিএ ৩.২৫ হতে ৫.০০ প্রাপ্ত।

ব্যবসায় শিক্ষাঃ এসএসসি পরীক্ষায় জিপিএ ৪.২৫ হতে ৫.০০ প্রাপ্ত।

  • বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা বিভাগে ৪.০০ ও তদূর্ধ্ব জিপিএ প্রাপ্ত শিক্ষার্থীও মানবিক বিভাগে ভর্তির আবেদন করতে পারবে।
  • বিজ্ঞান বিভাগের ৪.৫০ ও তদূর্ধ্ব জিপিএ প্রাপ্ত শিক্ষার্থীরাও ব্যবসায় শিক্ষা বিভাগে ভর্তির আবেদন করতে পারবে।

আবেদনপত্র সংগ্রহের সময়সীমাঃ ১৮, ১৯, ২০ ও ২১ মে ২০১৭ তারিখ, সকাল ৮টা হতে দুপুর ১টার মধ্যে কলেজ থেকে ভর্তির আবেদনপত্র সংগ্রহ করতে হবে। (সকল বিভাগের ক্ষেত্রে প্রযোজ্য)

আবেদনপত্র জমাদানের সময়সীমাঃ ১৯,২০ ও ২১ মে ২০১৭ তারিখ, সকাল টা হতে দুপুর ১টার মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র কলেজ অফিসে জমা দিতে হবে। (সকল বিভাগের ক্ষেত্রে প্রযোজ্য)

সিলেকশন টেস্টের সময়সূচীঃ ২৬ মে ২০১৭ তারিখ (শুক্রবার) সিলেকশন টেস্ট অনুষ্ঠিত হবে। Permit Slip – এ সিলেকশন টেস্টের নির্দিষ্ট সময় দেওয়া থাকবে।

ভর্তির আবেদনপত্রঃ

  • ভর্তির আবেদনপত্র সংগ্রহের জন্য কলেজ অফিসে যোগাযোগ করতে হবে।
  • আবেদনপত্র সংগ্রহের জন্য ১৫০/- (একশত পঞ্চাশ টাকা ভাংতি, অফেরতযোগ্য) নিয়ে যেতে হবে।
  • আবেদনপত্র শিক্ষার্থী ছাড়াও পিতা-মাতা বা অভিভাবক সংগ্রহ করতে পারবেন।

ভর্তির আবেদনপত্র পূরণ সংক্রান্তঃ

  • ভর্তির আবেদনপত্র কালো কালি দিয়ে স্পষ্টাক্ষরে পরিষ্কারভাবে করতে হবে।
  • শিক্ষার্থীর সদ্যতোলা ২ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি আবেদনপত্রের নির্দেশিত স্থানে আঠা দিয়ে লাগাতে হবে। ছবির মান অবশ্যই উন্নত হতে হবে।
  • ভর্তির আবেদনপত্রের সাথে এসএসসি পরীক্ষার প্রবেশপত্র ও ট্রান্সক্রিপ্ট এর সুস্পষ্ট ফটোকপি সংযুক্ত করতে হবে (ট্রান্সক্রিপ্ট পাওয়া না গেলে ইন্টারনেট থেকে প্রাপ্ত রেজাল্ট এর কপি জমা দেওয়া যাবে।) ফটোকপির ডান পাশের উপরের কোনায় Permit Slip নম্বর কলেজ কর্তৃপক্ষকে জানাতে হবে। ভর্তির সকল কাজের জন্য, তা অবশ্যই সঙ্গে আনতে হবে।
  • আবেদনপত্র জমা দেওয়ার দিন অবশ্যই শিক্ষার্থীকে নিজেকে যেতে হবে।

ভর্তি সংক্রান্তঃ

  • ভর্তির ফলাফল ২৯ মে ২০১৭ তারিখ ১১টার পর কলেজ নোটিশ বোর্ড, ওয়েবসাইট hccbd.com এর পাশাপাশি লেখাপড়া বিডি’তেও প্রকাশ করা হবে। ফলাফল প্রকাশের পরপরই Permit Slip দেখিয়ে ভর্তি ফরম সংগ্রহ করতে হবে।
  • ভর্তির দিন হলি ক্রস কলেজের Permit Slip অবশ্যই সঙ্গে আনতে হবে। এছাড়াও পূরণকৃত ফরম, মূল ট্রান্সক্রিপ্ট ও ফটোকপি, এসএসসি পরীক্ষার প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ডের ফটোকপি, সদ্যতোলা ১ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি এবং নির্ধারিত পরিমাণ টাকা জমা দিয়ে নির্দিষ্ট দিন ও নির্দিষ্ট সময়ে ভর্তির কাজ সম্পন্ন করতে হবে।
  • ভর্তির দিন কোন অভিভাবক কলেজ গেঁটে প্রবেশ করতে পারবেন না।
  • ভর্তির সকল কাজের জন্য শিক্ষার্থীকেই যেতে হবে।
  • আসন সংখ্যাঃ বিজ্ঞান বিভাগঃ ৭৫০, ব্যবসায় শিক্ষা বিভাগ- ৩১০ ও মানবিক বিভাগ – ২৬০।

হলি ক্রস গার্লস হাই স্কুলের শিক্ষার্থীদের জন্যঃ ১৯ মে ২০১৭ তারিখ ১১টার সময় কলেজ থেকে শিক্ষার্থী নিজে আবেদনপত্র সংগ্রহ করতে পারবে এবং ২০ মে ২০১৭ তারিখ ১১টার সময় আবেদন পত্র পূরণ করে জমা দিতে পারবে।

বিঃদ্রঃ বিবাহিতদের আবেদন না করার জন্য অবহিত করা হয়েছে। এইচএসসি পরীক্ষার পূর্বে কারো বিয়ে হলে তাকে টি.সি. দেওয়া হবে (বাল্য বিবাহ আইনগতভাবে অপরাধ)। অবশ্যই কলেজে নির্ধারিত পোশাক পরিধান করতে হবে। এতে আপত্তি থাকলে আবেদন না করার জন্যও অবহিত করা হয়েছ।

হলি ক্রস কলেজে ২০১৭ সালে একাদশ শ্রেণিতে ভর্তি বিজ্ঞপ্তি

 

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 548 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট “লেখাপড়া বিডি”র একজন সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করছেন ।

Ads by Wizards

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।