২০১৪ সালের মাস্টার্স শেষ বর্ষ পরীক্ষার প্রবেশপত্র সংক্রান্ত বিজ্ঞপ্তি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৪ সালের মাস্টার্স শেষ বর্ষ নিয়মিত ও প্রাইভেট (নতুন সিলেবাস) পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। উক্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে মাস্টার্স শেষ পর্ব নিয়মিত ও প্রাইভেট (নতুন সিলেবাস) পরীক্ষার প্রবেশপত্র বিশ্ববিদ্যালয়ের  ওয়েব সাইটে প্রকাশ করা হয়েছে।

সংশ্লিষ্ট কলেজের বিষয়ওয়ারী পরীক্ষার্থীদের প্রবেশপত্র ডাউনলোড করে প্রিন্ট নিয়ে নির্ধারিত স্থানে পরীক্ষার্থীর পাসপোর্ট সাইজের ছবি আইকা আঠা দিয়ে লাগিয়ে ছবির উপর অধ্যক্ষের নির্ধারিত স্থানে স্বাক্ষর ও সীল দিয়ে পরীক্ষার্থীদের মধ্যে বিতরণ করতে হবে। এছাড়া একইসাথে সংশ্লিষ্ট কলেজের বিষয়ওয়ারী কেন্দ্র বিবরণীও ডাউনলোড করা যাবে।

প্রবেশপত্র ও কেন্দ্র বিবরণী ডাউনলোড ও প্রিন্টের নিয়মাবলীঃ

আমদের পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন
  • www.nubd.info/mf/index_exm.php অথবা www.nubd.info/admit/login.php লিঙ্কের কলেজ লগ-ইন করে প্রবেশপত্র ও কেন্দ্র বিবরণী ডাউনলোড করা যাবে।
  • এ বছর পরীক্ষার্থীকে পরীক্ষা কোড, পরীক্ষার রোল, রেজিস্ট্রেশন নম্বর ও বিষয় কোড খাতায় বৃত্ত ভরাট করে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

উল্লেখ্য, যদি কোন বৈধ্য পরীক্ষার্থীর প্রবেশপত্র না পাওয়া যায় তাহলে যথাযথ প্রমাণপত্রসহ সংশ্লিষ্ট পরীক্ষা বিভাগে আবেদন করার জন্য বলা হয়েছে। রেজিস্ট্রেশন কার্ড অনুযায়ী প্রবেশপত্রে নাম, রেজিঃ নম্বর, পত্রকোড, ইত্যাদিতে কোন গড়মিল পরিলক্ষিত হলে তা পরীক্ষা শুরুর আগেই সংশ্লিষ্ট শাখায় যোগাযোগ করে সংশোধন করে নিতে হবে। সংশোধন ব্যতিরেকে প্রবেশপত্রে উল্লিখিত পত্র ছাড়া, অন্য কোন পত্রে পরীক্ষায় অংশগ্রহণ করলে তা বাতিল বলে গণ্য হবে।

উল্লেখ্য, মাস্টার্স ফাইনাল পরীক্ষায় অংশগ্রহণেচ্ছুক অনিয়মিত/অকৃতকার্য/মান উন্নয়ন পরীক্ষার্থীদের পরীক্ষার সময়সূচী ও অন্যান্য তথ্যাদি পরবর্তীতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের পাশাপাশি লেখাপড়া বিডি থেকেও জানা যাবে।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 548 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট “লেখাপড়া বিডি”র একজন সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করছেন ।

Ads by Wizards

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।