PTE ACADEMIC COURSE (পিটিই একাডেমিক )

পিটিই একাডেমিক (পিয়ারসন টেস্ট অব ইংলিশ একাডেমিক) একটি আন্তর্জাতিক কম্পিউটার ভিত্তিক ইংরেজি ভাষা পরীক্ষা। এটা সঠিকভাবে ইংরেজি ভাষা দক্ষতা পরিমাপ করে এবং বিদেশে শিক্ষা প্রতিষ্ঠান, প্রোফেসনাল ও সরকারী প্রতিষ্ঠানের জন্য আবেদন করতে ব্যবহার করা হয়ে থাকে। পিটিই একাডেমিক পরীক্ষা টাস্ক-ভিত্তিক এবং শিক্ষার্থীরা তাদের একাডেমিক অধ্যয়নের সময়কালের বিভিন্ন ধরণের পরিস্থিতি সম্পর্কিত প্রশ্নের সম্মুখীন হয়ে থাকে।

পিটিই একাডেমিক, বাস্তব জীবনের সঙ্গে কর্মের এবং একসঙ্গে একাধিক ভাষায় দক্ষতা প্রমানের ক্ষেত্রে ব্যবহার হয়ে থাকে, উদাহরণস্বরূপ একজন শিক্ষার্থীর ক্লাসএ একটি লেকচার শোনার এবং নোট লেখার সামর্থ্য কতটুকু সে সম্পর্কে পিটিই একাডেমিক পরীক্ষা ধারনা দিয়ে থাকে।

পিটিই একাডেমিক মুলত ২০টি টাস্কের পরীক্ষা, যা প্রতিফলিত হয় একজন শিক্ষার্থীর দক্ষতার সংমিশ্রণ এর মাধ্যমে।

আমদের পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন

পরীক্ষাটি প্রধানত ৩টি অংশে বিভক্ত এবং দশ মিনিটের একটি ঐচ্ছিক বিরতি সহ প্রায় তিন ঘণ্টা স্থায়ী হয়।

১ম পর্ব : স্পিকিং এবং রাইটিং (৭৭-৯৩ মিনিট)
২য় পর্ব : রিডিং (৩২-৪১ মিনিট)
৩য় পর্ব : লিসেনিং (৪৫-৫৭ মিনিট)

পিটিই একাডেমিক, অস্ট্রেলিয়া, কানাডা, নিউজিল্যান্ড, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ইউরোপএ বসবাস এর জন্য ব্যবহার করা যেতে পারে । পিটিই একাডেমিক এমন একটি ইংরেজি পরীক্ষা যা সমস্ত অস্ট্রেলিয়ান ভিসা এবং নিউজিল্যান্ড এর ভিসা অ্যাপ্লিকেশন এর অংশ হিসাবে আপনার ইংরেজি দক্ষতা প্রমাণের জন্য ব্যবহার করা যায়। পিটিই একাডেমিক সমস্ত অস্ট্রেলিয়ান বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি পেশাজীবী সমিতি ও রাজ্য সরকার বিভাগের দ্বারা স্বীকৃতি পেয়েছে ।

আমেরিকা জুড়ে অনেক প্রতিষ্ঠান ইংরেজি দক্ষতা প্রমাণ হিসেবে পিটিই একাডেমিক এখন স্বীকৃতি দিচ্ছে । সাধারণত পাঁচ কর্মদিবস এর মধ্যে পিটিই একাডেমিক এর ফলাফল পাওয়া যায় এবং একজন তাঁর পিটিই একাডেমিক এর ফলাফল একসঙ্গে অনেক প্রতিষ্ঠান এ পাঠাতে পারেন । পিটিই একাডেমিক কানাডার বেশিরভাগ শিক্ষা প্রতিষ্ঠান পড়াশোনার জন্যও গ্রহন করে থাকে।

পোষ্টটি লিখেছেন: Azaz

এই ব্লগে এটাই এর প্রথম পোষ্ট.

Ads by Wizards

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।