জাহিদ মোস্তাফির আবেদন ।

আবেদন

জাহিদ মোস্তাফি

তোমাদের সংসার আছে ,বালাই আছে ,ক্ষয়ে ক্ষয়ে শান্তি অশান্তি নিয়ে বসবাস । যার কোন কিছুই নাই ,নিত্য নিশিদিন কমলাপুর
রেলওয়েতে,কিংবা ঢাকা শহরের আমলা কামলাদের বাসভূবনের নিচে বসবাস । তাঁরা কেমন আছে ?হয়তো জানা নেই । তোমাদের অট্রলিকা চাইবো না ,তোমাদের একটু নজর কেড়ে নিব ,যদি মায়া হয় ,যদি প্রাণে দয়া আসে তাহলে তাকিয়ে দেখো ।

তোমাদের অফিস আছে ,তোমরা নানা কাজে অনেক ব্যস্ত ,তোমাদের সময় দিবার সময় নেই । বলবো না গল্প করতে তবে একটা অনুরোধ তোমার বাসা থেকে প্রত্যেকদিন সকালে যে লোকটা ময়লা নিয়ে যায় তাঁর দিকে একবার হলেও তাকিয়ে দেখো ।

তোমাদের ছেলে মেয়ে আছে ,খুব আদরের ,ফুলের মত যত্নে গড়া তাঁদের জীবন । তাঁদের এবেলার খাবার ওবেলা হলে তোমার মাথায় ঘাম আসে । তোমার এই আদরে বাঁধা হয়ে দাঁড়াবো না ,বলবো না এই আদরের ভাগ দাও । শুধু এইটুকুন আবদার যখন খুব বেশী ক্ষুধা লাগে তোমার কাছে আসলে ফিরিয়ে দিও না । তোমার গাড়ির কাঁচে হাত বাড়ালে হালি হাতে তাড়িয়ে দিও না । প্লিজ একটু মায়া করে তাকিয়ে দেখো ।

জানি এই শীতে তোমাদের অনেক প্লান ,দার্জিলিং,কলালামপুর কিংবা ছুটে যাবে কোন অচীন নগরীতে । তোমাদের সঙ্গী হতে বলছি না । এই কনকনে শীত মাংশপেড়িয়ে হাড়ে লাগে ,এই চাওয়াটুকু ফেলে দিও না ,বেশি না একটা শীতের কাপড় হলেই চলবে । শুধু একবার হলেও এই জীর্ণ শরীরটার দিকে তাকিয়ে দেখো ।

তোমাদের কাছে বেশিকিছু চাওয়ার নেই ,চাইবোওনা, কেবল একটাই আবেদন তোমাদের পরিবার পরিজনকে ভালবেসে যদি একটুকু ভালবাসা বাকী থাকে তাহলে ওইটুকুনই দিও । তাতেই সন্তুষ্ট ।

পোষ্টটি লিখেছেন: jahedulislam56

জাহিদুল ইসলাম এই ব্লগে 6 টি পোষ্ট লিখেছেন .

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *