জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে ১ম বর্ষ ব্যাচেলর অব মিউজিক (সম্মান) কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে ১ম বর্ষ ব্যাচেলর অব মিউজিক (সম্মান) কোর্সে রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত, উচ্চাঙ্গ সংগীত, লোক সংগীত ও তালযন্ত্র বিষয়ে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে।

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সংগীত কলেজে ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে ১ম বর্ষ ব্যাচেলর অব মিউজিক (সম্মান) কোর্সে ভর্তি কার্যক্রমের প্রাথমিক আবেদন আগামী ২৬ সেপ্টেম্বর ২০১৬ তারিখ থেকে শুরু হয়ে ২৩ অক্টোবর ২০১৬ তারিখ পর্যন্ত চলবে।

১ম বর্ষ ব্যাচেলর অব মিউজিক (সম্মান) কোর্সে রবীন্দ্রসংগীত, নজরুল সংগীত, উচ্চাঙ্গ সংগীত, লোক সংগীত ও তালযন্ত্র বিষয়ে ভর্তি হতে ইচ্ছুক আগ্রহী প্রার্থীকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সংগীত কলেজে গিয়ে প্রাথমিক আবেদন ফরম পূরণ করতে হবে এবং আবেদন ফি বাবদ ৩০০/- (তিনশত) টাকাসহ প্রয়োজনীয় কাগজপত্র সংশ্লিস্ট কলেজে ২৩ অক্টোবর ২০১৬ তারিখের মধ্যে অবশ্যই জমা দিতে হবে। এ ভর্তি কার্যক্রমে প্রার্থীদের মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণ করতে হবে।

আবেদনের সাধারণ যোগ্যতাঃ

  • মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে যে কোন শাখায় ২০১২/২০১৩/২০১৪ সালের এসএসসি এবং ২০১৪/২০১৫/২০১৬ সালের এইচএসসি পরীক্ষায় আলাদাভাবে ৪র্থ বিষয়সহ ন্যূনতম জিপিএ ২.০ প্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবে।
  • অন্যান্য শিক্ষা বোর্ড/বিশ্ববিদ্যালয় থেকে এসএসসিএইচএসসি সমমানের পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা উপরোক্ত শর্তপূরণ সাপেক্ষে আবেদন করতে পারবে।
  • সরকারি সংগীত কলেজে আবেদনকারী প্রার্থীদের এসএসসিএইচএসসি পরীক্ষায় প্রাপ্ত জিপিএ এবং মৌখিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে প্রতিটি বিষয়ের জন্য আলাদাভাবে মেধা তালিকা তৈরী করে প্রার্থীদের বিষয় বরাদ্দ দেয়া হবে।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 619 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *