জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার আসন বিন্যাস ও বিস্তারিত সময়সূচি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে বর্ষের ‘ইউনিট-৩’ ব্যবসায় শিক্ষা অনুষদের ভর্তি পরীক্ষা আগামী শনিবার (১৩ অক্টোবর) অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে, ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে।

এইদিন সকাল ১০টা থেকে ১১টা ৩০টা পর্যন্ত জবির ও পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ (আই ই আর,) জবিতে অনুষ্ঠিত হবে। পরীক্ষার্থীর সংখ্যা কম থাকায় বাইরের কোনো কেন্দ্রে ‘ইউনিট ৩’র পরীক্ষা অনুষ্ঠিত হবে না।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের লিখিত ভর্তি পরীক্ষার জন্য ৬৪৯টি (৫+১৮৪+৪৬০) আসনের বিপরীতে ১১, ১২৩ জন শিক্ষার্থী মনোনীত হন।

এর মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ৩০০০০১ থেকে ৩১০৮৬৮ পর্যন্ত এবং পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে (আইইআর, জবি) ৩১০৮৬৯ থেকে ৩১২৮৯৩ পর্যন্ত লিখিত পরীক্ষার জন্য নির্বাচিত রোলধারী পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষার্থীদেরকে প্রিন্টকৃত প্রবেশপত্র সঙ্গে নিতে হবে। ভর্তি পরীক্ষার আসনবিন্যাসসহ ভর্তি সংশ্লিষ্ট বিস্তারিত তথ্য জবির ভর্তি বিষয়ক ওয়েবসাইট এর পাশাপাশি লেখাপড়া বিডিতেও পাওয়া যাচ্ছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে স্নাতক (সম্মান) ও বিবিএ ১ম বর্ষে ভর্তি পরীক্ষার ইউনিট ভিত্তিক আসন বিন্যাস

 

ইউনিট-১ এর বিস্তারিত আসন বিন্যাস ডাউনলোড করতে এই লিঙ্কে ক্লিক করুন।

ইউনিট-২ এর আসনবিন্যাস ডাউনলোড করতে এই লিঙ্কে ক্লিক করুন।

ইউনিট-৩ এর আসনবিন্যাস ডাউনলোড করতে এই লিঙ্কে ক্লিক করুন।

ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের সময়সূচি

নাট্যকলা কলা বিভাগের সময়সূচি

চারুকলা বিভাগের সময়সূচি

সংগীত বিভাগের সময়সূচি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকেও আসনবিন্যাস জানা যাবেঃ admissionjnu.info

পরীক্ষার হলে কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস (ক্যালকুলেটর, ঘড়ি, মোবাইল) নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া পরীক্ষার্থীদের হাফ হাতা জামা ও স্যান্ডেল (জুতা ও মোজা) ব্যবহার করে পরীক্ষা কেন্দ্রে আসার জন্য বলা হয়েছে। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা রোধে ভ্রাম্যমাণ আদালত দায়িত্ব পালন করবে।

পরীক্ষার হলে পরীক্ষার্থীকে অবশ্যই প্রবেশপত্র আনতে হবে। প্রবেশপত্র ছাড়া কাউকে ভর্তি পরীক্ষায় অংশ নিতে দেওয়া হবেনা।

এর আগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে (বিজ্ঞান শাখাভুক্ত) ইউনিট-১ এর পরীক্ষা ২৯ সেপ্টেম্বর শনিবার ও (মানবিক শাখাভুক্ত) ইউনিট-২ এর পরীক্ষা ০৬ অক্টোবর শনিবার হয়। ইউনিট-৩ বাণিজ্য শাখা ও সংগীত বিভাগ, চারুকলা বিভাগ, নাট্যকলা বিভাগ ও ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগ এর পরীক্ষা যথাক্রমে ১৩ ও ২৭ অক্টোবর অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার ফলাফলসহ জবিতে স্নাতক (সম্মান) ও বিবিএ ১ম বর্ষে ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য পাবেন এই লিঙ্কে

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 938 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *