ইংরেজি ভাষা (Spoken English) শেখার জন্য সবচেয়ে সহজ ও ১০০% কার্যকরী বাংলা ই-বুক (পিডিএফ বই ) … বিশ্বাস না হলে মাত্র 4 এমবি খরচ করে 115 পৃষ্ঠার বইটি ডাউনলোড করে দেখুন !

ইংরেজি ভাষা শেখার জন্য অসংখ্য বই বাজারে আছে । কিন্তু সর্ব স্তরের শিক্ষার্থীদের ইংরেজি ভাষা শিখার সব ধরনের প্রয়োজন মেটাতে পারে এমন বই নেই বললেও চলে । শুধু তাই নয় , বাংলা ভাষায় এমন কোন ইংলিশ স্পোকেন বই নেই যা পড়ে শিক্ষার্থীরা নিজেরাই ইংরেজিতে অনর্গল কথা বলতে পারে । ফলে শিক্ষার্থীদের প্রতিক্ষেত্রেই কোচিং এর সাহায্যের অপেক্ষায় বসে থাকতে হয় , নিজে নিজে ইংরেজি ভাষা শেখা তাঁদের পক্ষে সম্ভব হয়ে ওঠে না। আবার যারা ভালো শিক্ষক ও কোচিং এর সহায়তা পাওয়ার সুযোগ থেকে বঞ্চিত হন তারা ইংরেজি ভাষাকে পরিহার করা শুরু করে , একসময় তাঁদের মধ্যে ইংলিশ ভীতি সৃষ্টি হয় যা তাঁদের চির জীবনের দুঃখে পরিণত হয় ।

এসব দিক বিবেচনা করেই এই Spoken English ই-বুকটি প্রকাশ করা হল । এতে পর্যাপ্ত সংখ্যক ইংরেজি বাক্যের বাংলা অর্থ সহ দেওয়া আছে এবং প্রতিটি বাক্যে বাস্তব জীবনের আলাপচারিতা ফুটে উঠেছে যা আপনার ইংরেজি কথা বলার জন্য কাজে লাগবে । এছাড়া এতে সহজবোধ্য ও যুগোপযোগী ইংরেজি বাক্য বাংলা অর্থ সহ দেওয়া হয়েছে যাতে করে সর্বস্তরের পাঠকদের ইংরেজি ভাষা সংক্রান্ত যাবতীয় প্রয়োজন মেটাতে সক্ষম হয় ।

ইংরেজি ভাষা শেখার জন্য আমার ব্যক্তিগত টিপস হলঃ
“ প্রতিদিন অন্তত ৩০টা বিষয় ভিত্তিক ইংরেজি বাক্য বাংলা অর্থ সহ মুখস্থ শিখুন এবং সারাদিন ওই বাক্য গুলো বিভিন্ন ভাবে প্রয়োগ করুন । এভবে টানা ৩০ দিন চালিয়ে যান , দেখবেন আপনি অতি দ্রুত ইংরেজিতে কথা বলতে পারবেন । আপনাকে গ্রামারের নিয়ম ধরে ইংরেজি বলতে হবে না , ১০০০ ইংরেজি বাক্য শিখার পর গ্রামারের নিয়ম আপনার মাথা থেকে অটোমেটিক বের হবে ।এত ইংরেজি বাক্য বাংলা অর্থ সহ কোথায় পাবেন ? চিন্তার কোন কারন নাই এখানে প্রায় ২০০০ এর বেশি বাক্য অবস্থান ও পরিস্থিতি অনুযায়ী ১৫০ টা ক্যাটাগরিতে ভাগ করা আছে । যা আপনার পড়ার আগ্রহ সৃষ্টি করবে ।”

ইংরেজি ভাষা (Spoken English) শেখার জন্য সবচেয়ে সহজ ও ১০০% কার্যকরী বাংলা ই-বুক (পিডিএফ বই ) …


Spoken English
বইটি ডাউনলোড করুন এখান থেকে

এরকম আরও বই পেতে ☞
www.ebookstallbd.blogspot.com  এই সাইটে যান৷ এই সাইটে প্রতিদিন আপডেট হয়৷ তাই নিয়মিত ভিজিট করুন
?

পোষ্টটি লিখেছেন: Mahbubmia

এই ব্লগে 33 টি পোষ্ট লিখেছেন .

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *