সহজে মাদ্রাসা শিক্ষা বোর্ড এর মার্কশীটসহ আলিম পরীক্ষার ফলাফল ২০১৯ জানবেন যেভাবে

১৭/০৭/২০১৯ তারিখ বেলা ১:০০ টায় একযোগে বিভিন্ন বোর্ড এর পাশাপাশি মাদ্রাসা শিক্ষা বোর্ড এর আলিম পরীক্ষার ফলাফল ২০১৯ প্রকাশ করা হয়েছে। এই পোস্টে আমি আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে প্রকাশ হওয়ার পর থেকে সহজে মাদ্রাসা শিক্ষা বোর্ড এর ফলাফল পাবেনঃMadrasa Board

অনলাইনে সহজে মাদ্রাসা শিক্ষা বোর্ড এর আলিম পরীক্ষার ফলাফল জানার উপায়ঃ অনলাইনে ফলাফল প্রকাশের পর সবাই www.educationboardresults.gov.bd সাইটে ফলাফল দেখার জন্য হুমড়ি খেয়ে পড়েন। ফলে ভিজিটর এর চাপ সামলাতে না পারায় ঐ সাইটে ঢুকে ফলাফল দেখা কঠিন হয়ে পড়ে। কিন্তু মাদ্রাসা শিক্ষা বোর্ড এর শিক্ষার্থীদের জন্য সুখবর হলো মাদ্রাসা শিক্ষা বোর্ড তাদের নিজস্ব ওয়েবসাইটে একই সময় ফলাফল প্রকাশ করে থাকে। ফলে অনেকটা ঝামেলা ছাড়াই সেখান থেকে মাদ্রাসা শিক্ষা বোর্ড এর আলিম পরীক্ষার ফলাফল ২০১৯ জানা যাবে।

মাদ্রাসা শিক্ষা বোর্ড এর আলিম পরীক্ষার ফলাফল ২০১৯ দেখুন এখান থেকে

অন্যান্য বোর্ড এর ফলাফল সহজে দেখার টিপস পাবেন এই লিঙ্কে।

মোবাইলে এসএমএস এর মাধ্যমে ফলাফল জানার উপায়ঃ যে কোনো মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে মাদ্রাসা শিক্ষা বোর্ড এর ফল পেতে মেসেজ অপশনে গিয়ে ALIM লিখে স্পেস দিয়ে মাদ্রাসা শিক্ষা বোর্ডের প্রথম তিন অক্ষর (MAD) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

উদাহরণ: ALIM MAD 123456 2019

পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

পরিসংখ্যানঃ

পরীক্ষার্থীর সংখ্যাঃ মাদ্রাসা বোর্ডের অধীনে এবার মোট পরীক্ষা দিয়েছেন ৮৬ হাজার ১৩৮ জন। গত বছর এ সংখ্যা ছিল ৯৭ হাজার ৭৯৩ জন।

পাশের হারঃ এবছর মাদ্রাসা বোর্ডে পাস করেছে ৮৮ দশমিক ৫৬ শতাংশ। এ বছর পাসের হার বেড়েছে। এবারের পরীক্ষায় পাস করতে পারেননি ৯ হাজার ৮৫৭ জন শিক্ষার্থী। গতবার এ সংখ্যা ছিল ২০ হাজার ৮৬১ জন।

জিপিএ ৫ঃ এবছর মাদরাসা বোর্ডে জিপিএ ৫ পেয়েছেন ২ হাজার ২৪৩ জন শিক্ষার্থী।

একনজরে পরিসংখ্যানঃ

পরীক্ষার্থীর সংখ্যাঃ ৮৬,১৩৮

পাশের হারঃ ৮৮.৫৬%

জিপিএ ৫ঃ ২,২৪৩

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 620 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *