সহজে কারিগরি শিক্ষা বোর্ড এর এইচএসসি সমমান পরীক্ষার ফলাফল ২০১৮ জানবেন যেভাবে

১৯/০৭/২০১৮ তারিখ বেলা ১:৩০ টায় একযোগে বিভিন্ন বোর্ড এর পাশাপাশি কারিগরি শিক্ষা বোর্ড এর ২০১৮ সালের এইচএসসি ভোকেশনাল, ব্যবসায় ব্যবস্থাপনা (বিএম), ডিপ্লোমা ইন কমার্স পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এই পোস্টে আমি আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে সহজে কারিগরি শিক্ষা বোর্ড এর ফলাফল পাবেনঃPolytechnic

অনলাইনে সহজে কারিগরি শিক্ষা বোর্ড এর ফলাফল জানার উপায়ঃ অনলাইনে ফলাফল প্রকাশের পর সবাই www.educationboardresults.gov.bd সাইটে ফলাফল দেখার জন্য হুমড়ি খেয়ে পড়েন। ফলে ভিজিটর এর চাপ সামলাতে না পারায় ঐ সাইটে ঢুকে ফলাফল দেখা কঠিন হয়ে পড়ে। কিন্তু কারিগরি শিক্ষা বোর্ড এর শিক্ষার্থীদের জন্য সুখবর হলো কারিগরি শিক্ষা বোর্ড তাদের নিজস্ব ওয়েবসাইটে একই সময় ফলাফল প্রকাশ করে থাকে। ফলে অনেকটা ঝামেলা ছাড়াই সেখান থেকে কারিগরি শিক্ষা বোর্ড এর ফলাফল জানা যাবে।

কারিগরি শিক্ষা বোর্ড এর এইচএসসি সমমান পরীক্ষার ফলাফল ২০১৮ দেখুন এখান থেকে

অন্যান্য বোর্ড এর ফলাফল সহজে দেখার টিপস পাবেন এই লিঙ্কে।

মোবাইলে এসএমএস এর মাধ্যমে ফলাফল জানার উপায়ঃ যে কোনো মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে কারিগরি শিক্ষা বোর্ড এর ফল পেতে মেসেজ অপশনে গিয়ে HSC লিখে স্পেস দিয়ে কারিগরি শিক্ষা বোর্ডের প্রথম তিন অক্ষর (TEC) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

উদাহরণ: HSC TEC 123456 2018

পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

এইচএসসি (বিএম, ভোক) ও ডিপ্লোমা ইন কমার্স পরীক্ষা-২০১৮ এর ফলাফল প্রকাশের বিজ্ঞপ্তি

পরিসংখ্যানঃ

পরীক্ষার্থীর সংখ্যাঃ কারিগরি শিক্ষা বোর্ডে মোট অংশগ্রহণকারী পরীক্ষার্থী ছিল এক লাখ ১৮ হাজার শিক্ষার্থী। গতবার এ বোর্ড থেকে পরীক্ষা দিয়েছিল মোট ৯৭ হাজার ১৪ জন।

পাশের হারঃ পাস করেছে ৮৯ হাজার ৮৯ জন। পাশের হার ৭৫ দশমিক ৫০ শতাংশ, যার মধ্যে ৬০ হাজার ৯২৩ জন ছাত্র ও ২৮ হাজার ১৬৬ জন ছাত্রী। গত বছরে পাশের হার ছিল ৮১ দশমিক ৩৩ শতাংশ।

জিপিএ ৫ঃ এইচএসসি পরীক্ষায় কারিগরি শিক্ষা বোর্ডে জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৪৫৬ জন শিক্ষার্থী।

একনজরে পরিসংখ্যানঃ

পরীক্ষার্থীর সংখ্যাঃ এক লাখ ১৮ হাজার

পাশের হারঃ ৭৫.৫০%

জিপিএ ৫ঃ ২ হাজার ৪৫৬ জন

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 573 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করে আজম খান সরকারী কমার্স কলেজে এমবিএ করছেন।

One comment

  1. 437625
    কারিগরি বোর্ডের

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।