সহজে দিনাজপুর বোর্ড এর এইচএসসি পরীক্ষার ফলাফল ২০১৮ জানবেন যেভাবে

১৯/০৭/২০১৮ তারিখ বেলা ১:৩০ টায় একযোগে বিভিন্ন বোর্ড এর পাশাপাশি দিনাজপুর বোর্ড এর ২০১৮ সালের এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এই পোস্টে আমি আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে প্রকাশ হওয়ার পর থেকে সহজে দিনাজপুর বোর্ড এর ফলাফল জানতে পারবেন।

অনলাইনে সহজে দিনাজপুর বোর্ড এর ফলাফল জানার উপায়ঃ অনলাইনে ফলাফল প্রকাশের পর সবাই www.educationboardresults.gov.bd সাইটে ফলাফল দেখার জন্য হুমড়ি খেয়ে পড়েন। ফলে ভিজিটর এর চাপ সামলাতে না পারায় ঐ সাইটে ঢুকে ফলাফল দেখা কঠিন হয়ে পড়ে। কিন্তু দিনাজপুর বোর্ড এর শিক্ষার্থীদের জন্য সুখবর হলো দিনাজপুর বোর্ড তাদের নিজস্ব ওয়েবসাইটে একই সময় ফলাফল প্রকাশ করে থাকে। ফলে অনেকটা ঝামেলা ছাড়াই সেখান থেকে দিনাজপুর বোর্ড এর ফলাফল জানা যাবে।

দিনাজপুর বোর্ড এর এইচএসসি পরীক্ষার ফলাফল ২০১৮ দেখুন এখান থেকে

অন্যান্য বোর্ড এর ফলাফল সহজে দেখার টিপস পাবেন এই লিঙ্কে।

মোবাইলে এসএমএস এর মাধ্যমে ফলাফল জানার উপায়ঃ যে কোনো মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে দিনাজপুর বোর্ড এর ফল পেতে মেসেজ অপশনে গিয়ে HSC লিখে স্পেস দিয়ে দিনাজপুর শিক্ষা বোর্ডের প্রথম তিন অক্ষর (DIN) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

উদাহরণ: HSC DIN 123456 2018

পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

দিনাজপুর বোর্ডের এইচএসসি পরীক্ষার ফলাফল ২০১৮ সংক্রান্ত বিজ্ঞপ্তি

 

পরিসংখ্যানঃ

পরীক্ষার্থীর সংখ্যাঃ এইচএসসি পরীক্ষায় দিনাজপুর শিক্ষাবোর্ডের ৮টি জেলার ৬৫৩টি কলেজের পরীক্ষার্থীরা ১৯৬টি কেন্দ্রে ১ লাখ ১৯ হাজার ৫০৭জন পরীক্ষার্থী অংশ নিয়েছে।

পাশের হারঃ এবারপাস করেছে ৭১ হাজার ৯৫১ জন। ৬০ দশমিক ২১ শতাংশ। গত বছরে পাশের হার ছিল ৬৫ দশমিক ৪৪ শতাংশ।

জিপিএ ৫ঃ এইচএসসি পরীক্ষায় দিনাজপুর বোর্ডে জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ২৯৭ জন। এর মধ্যে ছাত্রী ৯৫৩ জন এবং ছাত্র ১ হাজার ৩৪৪ জন।

একনজরে পরিসংখ্যানঃ

পরীক্ষার্থীর সংখ্যাঃ ১ লাখ ১৯ হাজার ৫০৭জন

পাশের হারঃ ৬০ দশমিক ২১ শতাংশ

জিপিএ ৫ঃ ২ হাজার ২৯৭ জন

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 572 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করে আজম খান সরকারী কমার্স কলেজে এমবিএ করছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।