সহজে সিলেট বোর্ড এর এইচএসসি পরীক্ষার ফলাফল ২০১৮ জানবেন যেভাবে

১৯/০৭/২০১৮ তারিখ বেলা ১:৩০ টায় একযোগে বিভিন্ন বোর্ড এর পাশাপাশি সিলেট বোর্ডের ২০১৮ সালের এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এই পোস্টে আমি আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে প্রকাশ হওয়ার পর থেকে সহজে সিলেট বোর্ড এর ফলাফল জানতে পারবেন।

অনলাইনে সহজে সিলেট বোর্ড এর ফলাফল জানার উপায়ঃ অনলাইনে ফলাফল প্রকাশের পর সবাই www.educationboardresults.gov.bd সাইটে ফলাফল দেখার জন্য হুমড়ি খেয়ে পড়েন। ফলে ভিজিটর এর চাপ সামলাতে না পারায় ঐ সাইটে ঢুকে ফলাফল দেখা কঠিন হয়ে পড়ে। কিন্তু সিলেট বোর্ড এর শিক্ষার্থীদের জন্য সুখবর হলো সিলেট বোর্ড তাদের নিজস্ব ওয়েবসাইটে একই সময় ফলাফল প্রকাশ করে থাকে। ফলে অনেকটা ঝামেলা ছাড়াই সিলেট বোর্ড এর ফলাফল জানা যাবে।

সিলেট বোর্ড এর এইচএসসি পরীক্ষার ফলাফল ২০১৮ দেখুন এখান থেকে

অন্যান্য বোর্ড এর ফলাফল সহজে দেখার টিপস পাবেন এই লিঙ্কে।

মোবাইলে এসএমএস এর মাধ্যমে ফলাফল জানার উপায়ঃ যে কোনো মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে সিলেট বোর্ড এর ফল পেতে মেসেজ অপশনে গিয়ে HSC লিখে স্পেস দিয়ে সিলেট শিক্ষা বোর্ডের প্রথম তিন অক্ষর (SYL) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

উদাহরণ: HSC SYL 123456 2018

পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষার ফলাফল ২০১৮ সংক্রান্ত বিজ্ঞপ্তি

HSC result 2018 Sylhet Board

পরিসংখ্যানঃ

পরীক্ষার্থীর সংখ্যাঃ সিলেট বোর্ডে পরীক্ষায় অংশগ্রহণ করেছে ৭১,০৪২ জন।

পাশের হারঃ গত বছর এই বোর্ডে পাশের হার ছিল ৭২ দশমিক ০৩ শতাংশ, এবার তা কমে দাঁড়িয়েছে ৬২ দশমিক ১১ শতাংশে।

জিপিএ ৫ঃ গত বছর জিপিএ-৫ প্রাপ্তদের সংখ্যা ছিল ৭০০ জন। এ বছর মোট জিপিএ-৫ পেয়েছে ৮৭৩ শিক্ষার্থী। এদের মধ্যে ছেলে ৫৩৪ ও মেয়ে ৩৩৯ জন।

একনজরে পরিসংখ্যানঃ

পরীক্ষার্থীর সংখ্যাঃ ৭১,০৪২

পাশের হারঃ ৬২.১১%

জিপিএ ৫ঃ ৮৭৩

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 565 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করে আজম খান সরকারী কমার্স কলেজে এমবিএ করছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।