‘সন্ত্রাস নয় শান্তি চাই’ দেশব্যাপী জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজসমূহের মানববন্ধন

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের আহ্বানে ১লা আগস্ট সোমবার বেলা ১১ টা থেকে ১২টা পর্যন্ত সন্ত্রাসের বিরুদ্ধে ‘সন্ত্রাস নয় শান্তি চাই, শঙ্কামুক্ত জীবন চাই’ এই বক্তব্যসহ অভিন্ন ব্যানারে জাতীয় বিশ্ববিদ্যালয় ও সারা দেশব্যাপী এর অধিভুক্ত কলেজসমূহের হাজার হাজার শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারিবৃন্দ স্ব স্ব অবস্থানে থেকে শান্তিপূর্ণভাবে একযোগে মানববন্ধন কর্মসূচি পালন করে।

shontrash noy shanti chai

জাতীয় বিশ্ববিদ্যালয় এবং ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, শেখ বোরহান উদ্দিন কলেজ ও তেজগাঁও কলেজ যৌথভাবে কেন্দ্রীয় শহীদ মিনারে জমায়েত হয়ে এ মানববন্ধন কর্মসূচি পালন করে। এতে মাননীয় শিক্ষামন্ত্রী জনাব নুরুল ইসলাম নাহিদ এমপি, ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ, কোষাধ্যক্ষ অধ্যাপক মোঃ নোমান উর রশীদ ও সংশ্লিষ্ট কলেজের অধ্যক্ষবৃন্দসহ বিপুল সংখ্যক শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারি যোগদেন।

মানববন্ধন চলাকালে মাননীয় শিক্ষামন্ত্রী জনাব নুরুল ইসলাম নাহিদ এমপি বলেন, “বাংলাদেশের শিক্ষক-শিক্ষার্থীরা আজ মাঠে নেমেছে, তাই জঙ্গিবাদের আর এদেশে ঠাঁই হবে না।” ইউজিসি’র চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান বলেন, “বিশ্ববিদ্যালয়সমূহে যাতে কোনো সন্ত্রাসী-জঙ্গিবাদী সৃষ্টি না হতে পারে সে জন্য মঞ্জুরী কমিশনের উদ্যোগে স্থায়ী মনিটর মোতায়েনের ব্যবস্থা করা হবে।” জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ সারা দেশব্যাপী শিক্ষা পরিবারের সদস্যদের মানববন্ধনে অংশগ্রহণ করায় সবাইকে ধন্যবাদ জানিয়ে সমাপনি বক্তব্যে বলেন, “আমরা অশুভ-সন্ত্রাসী শক্তির বিরুদ্ধে শুভ শক্তির উদ্বোধন ঘটাতে আজ দেশব্যাপী লক্ষ লক্ষ শিক্ষক-শিক্ষার্থী শান্তিপূর্ণ মানববন্ধন করছি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে সসস্ত্র মুক্তি যুদ্ধের মাধ্যমে প্রতিষ্ঠিত শান্তি ও সম্প্রীতির বাংলাদেশে সন্ত্রাস-জঙ্গিবাদের কোনো ঠাই নেই।”

জাতীয় বিশ্ববিদ্যালয়ের গাজীপুর ক্যাম্পাস সংলগ্ন প্রধান সড়কে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারিদের একাংশ প্রো-উপাচার্য অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু’র নেতৃত্বে একই সময় মানববন্ধন কর্মসূচি পালন করেন। এতে অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন উপস্থিত ছিলেন।

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 969 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *