২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে মেডিক্যাল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল (MATS) ও ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (IHT) তে ছাত্র-ছাত্রী ভর্তির বিজ্ঞপ্তি

২০১৮-২০১৯ ইং শিক্ষাবর্ষে মেডিক্যাল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল (MATS) ও ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (IHT) তে ছাত্র-ছাত্রী ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে ২০১৮-২০১৯ ইং শিক্ষাবর্ষে স্বাস্থ্য অধিদপ্তরের অধীন বাগেরহাট, কুষ্টিয়া, নোয়াখালী, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, কুমিল্লা, ফরিদপুর, ঝিনাইদহ ও সাতক্ষীরায় অবস্থিত ৯টি মেডিকেল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল (MATS) এ ৩ (তিন) বৎসর মেয়াদী কোর্স + ০১ (এক) বৎসর ইন্টার্নশীপ সহ ডিপ্লোমা কোর্স এবং ৯টি ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (IHT) ঢাকা, রাজশাহী, বগুড়া, চট্টগ্রাম, বরিশাল, রংপুর, ঝিনাইদহ, সিলেট ও সিরাজগঞ্জে ৩ (তিন) বৎসর মেয়াদী ডিপ্লোমা ইন মেডিকেল টেকনোলজি কোর্সের বিভিন্ন অনুষদে ছাত্র-ছাত্রী ভর্তির জন্য দরখাস্ত আহবান করা হয়েছে। এই সংক্রান্ত শর্তাবলী নিম্নে তুলে দেওয়া হলোঃ

  • প্রার্থীকে অবশ্যই জন্মসূত্রে বাংলাদেশের স্থায়ী বাসিন্দা হতে হবে।
  • একযোগে অভিন্ন প্রশ্নপত্রের মাধ্যমে সরকারি এবং বেসরকারি IHT ও MATS এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
  • ভর্তির যোগ্যতাঃ ২০১৪ থেকে ২০১৮ সালে এসএসসি/সমমান বিজ্ঞান বিভাগে উত্তীর্ণ ন্যূনতম জিপিএ ২.৫ (পয়েন্ট) অর্জন করতে হবে এবং অবশ্যই জীববিজ্ঞান বিষয় থাকতে হবে।
  • O-Level এবং বিদেশ থেকে পাশ করেছেন যেসব প্রার্থী, তদারকে Director, Medical Education এর কাছে ২০০০/- টাকার পে অর্ডার দিয়ে Equivalence Certificate ID ও ID Code সংগ্রহ করতে হবে। এটা ছাড়া ফরম পূরণ করা যাবেনা। বিভাগীয় প্রার্থীদের পূর্বেই Director, Medical Education এর কাছ থেকে ID Code সংগ্রহ করতে হবে।
  • আবেদনের সময়সীমাঃ SMS এবং Online এ আবেদন করার শুরুর তারিখ ১১/০৬/২০১৮ সকাল ১০টা এবং আবেদন করার শেষ তারিখ ১২/০৭/২০১৮ রাত ১১ঃ৫৯ মিনিট।
  • প্রবেশপত্র বিতরণঃ ২২/০৭/২০১৮ তারিখ থেকে ২৯/০৭/২০১৮ তারিখ পর্যন্ত।
  • প্রবেশপত্র ডাউনলোডঃ ২২/০৭/২০১৮ তারিখ থেকে ২৯/০৭/২০১৮ তারিখ পর্যন্ত।
  • পরীক্ষার তারিখঃ ০৩/০৮/২০১৮ তারিখ শুক্রবার। সময়ঃ ০১ ঘণ্টা (সকাল ১০ – ১১টা পর্যন্ত)
  • আবেদন ফিঃ ৭০০ টাকা ( টেলিটক প্রিপেইড সিম এর মাধ্যমে পরিশোধ করতে হবে)।
  • ১ম অপেক্ষমাণ তালিকায় ভর্তির সময়সীমাঃ ২৩ সেপ্টেম্বর থেকে ০৭ অক্টোবর তারিখ পর্যন্ত।
  • স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত ভর্তি পরীক্ষার ফলাফল ও অপেক্ষমান তালিকা উভয় ক্ষেত্রে কেন্দ্রীয় ভর্তি কমিটির সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।
  • ভর্তির জন্য সাময়িক ভাবে নির্বাচিত তালিকা ও অপেক্ষমান তালিকা একই সাথে প্রকাশ করা হবে।
  • ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইট – www.dghs.gov.bd এর পাশাপাশি লেখাপড়া বিডি থেকে জানা যাবে।

অনলাইনে আবেদন ও প্রবেশপত্র ডাউনলোড সংক্রান্ত ওয়েবসাইটের ঠিকানাঃ dghs.teletalk.com.bd

২০১৮-১৯ শিক্ষাবর্ষে MATS ও IHT কোর্সে ভর্তি পরীক্ষার ফলাফল পাওয়া যাবে এই লিংকে

২০১৮-২০১৯ ইং শিক্ষাবর্ষে মেডিক্যাল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল (MATS) ও ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (IHT) তে ছাত্র-ছাত্রী ভর্তির বিজ্ঞপ্তি


[বিজ্ঞপ্তি ডাউনলোড করুন]

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 581 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করে আজম খান সরকারী কমার্স কলেজে এমবিএ করছেন।

6 comments

  1. শাহরিয়ার কবীর

    বিভাগীয় কোটা সম্পর্কে বিস্তারিত বলুন।

  2. ভাই নাসিং এ ভতি কবে থেকে শুরু

  3. http://www.dghs.gov.bd তে IHT/MATS admission circular কই আছে? থাকলে কুইক লিংক দিন।

  4. ম্যটসে ভর্তি হওয়ার জন্য আমাকে কি করতে হবে।

  5. মোঃ ফজলে রাব্বী

    মেরিন ডিপ্লোমা সম্পর্কে জানতে চাই

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

− 6 = 1