সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী কর্মসূচী ঘোষনা করেছে স্বাশিপ

সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে দেশব্যাপী সভা সমাবেশ, গণস্বাক্ষর, উঠান বৈঠক, মতবিনিময়, শ্রেণী কক্ষে সন্ত্রাস ও জঙ্গীবাদের সর্বনাশা কুফল সম্পর্কে ছাত্র-ছাত্রীদের অবহিতকরণ কর্মসূচী ঘোষনা করেছে দেশের সর্ব বৃহৎ শিক্ষক সংগঠন স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ)। মঙ্গলবার ১২ জুলাই জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে উক্ত কর্মসূচী ঘোষনা করেন স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) এর সাধারণ সম্পাদক এবং শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সদস্য সচিব অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু। swaship

সংবাদ সম্মেলনে মুুক্তিযুদ্ধের চেতনা বিরোধী ধর্মান্ধ সাম্প্রাদায়িক অপশক্তি এবং তাদের এ দেশীয় ও বিদেশী প্রভূদের বিরুদ্ধে জনপ্রতিরোধ গড়ে তোলার জন্য সমগ্র শ্রেণী পেশার মানুষের প্রতি আহবান জানানো হয়। সম্মেলনে পক্ষের সকলকে একতাবদ্ধ হয়ে ত্রিশ লক্ষ শহীদের আত্মত্যাগের মাধ্যমে অর্জিত অসাম্প্রদায়িক বাংলাদেশের ঐতিহ্য ও ভাবমূর্তি রক্ষার আহবান জানানো হয়। এ লক্ষে স্বাশিপ কর্তৃক মাসব্যাপি কর্মসূচি ঘোষনা করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে দেশব্যাপি ১৬ জুলাই উপজেলা, ১৯ জুলাই জেলা পর্যায়ে সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী মানববন্ধন ও সমাবেশ এবং ২৩ জুলাই বিভাগীয় শহরে সমাবেশ।

এছাড়া স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাশ শুরুর প্রথম পাঁচ মিনিট সাম্প্রাদায়িকতা ও জঙ্গীবাদের সর্বনাশা কুফল সম্পর্কে ছাত্র-ছাত্রীদের অবহিতকরণ; ছাত্র-শিক্ষক-অভিভাবক সমাবেশ, গ্রাম-পাড়া-মহল্লায় উঠান বৈঠক, সন্ত্রাসবিরোধী স্বাক্ষর সংগ্রহ এবং এ বিষয়ে সরকার কর্তৃক গৃহীত কর্মসূচীর সহায়ক ভূমিকা পালনের ঘোষনা দেওয়া হয়।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে অধ্যক্ষ মোঃ সাজিদুল ইসলাম, অধ্যক্ষ শাহাদাৎ হোসেন রানা, সাইদুর রহমান পান্না, উপাধ্যক্ষ হরিচাঁদ মন্ডল সুমন, ওবায়দুর রহমান, ওয়াহিদুজ্জামান মিয়া, মন্তাজ উদ্দিন মর্তুজা, অধ্যক্ষ সামসুল আলম, অধ্যক্ষ দিলারা ইসলাম, উপাধ্যক্ষ মোশারফ হোসেন, অধ্যক্ষ এ,কে,এম মোকছেদুর রহমান, হাবিবুর রহমান, মামুনুর রশিদ এবং আকলিমা জাহান প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 1036 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *