শিক্ষক নিয়োগে চাহিদার তালিকা জেনে নিন এখান থেকে

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক পদে নিয়োগের জন্য চাহিদার তালিকা প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

৩০ জুন ২০১৬ তারিখ বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ থেকে অনলাইনে প্রাপ্ত চাহিদাসমূহের (ই-রিকুইজিশন) জেলাভিত্তিক ও বিভাগীয় শহরের একীভূত তালিকা ইতোমধ্যে ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। প্রকাশিত তালিকা আপনাদের সুবিধার্থে নিচে তুলে দেওয়া হলোঃ

১- ১২ তম বেসরকারি শিক্ষক নিবন্ধন এর শিক্ষা প্রতিষ্ঠানে নির্বাচিত শিক্ষকদের তালিকা পাবেন এই লিঙ্কে

শিক্ষক নিয়োগে চাহিদার তালিকা জেনে নিন এখান থেকে

অফিসিয়াল ওয়েবসাইট থেকে দেখতে এখানে ক্লিক করুন

একই সঙ্গে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানসমূহে শিক্ষক পদে নিয়োগ পেতে প্রার্থীদের আবেদনের সময় পরিবর্তন করা হয়েছে।

প্রার্থীদের পরিবর্তিত সময়সীমা অনুযায়ী আগামী ২০ জুলাই থেকে ১০ আগস্টের মধ্যে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) বরাবর অনলাইনে (www.ntrca.gov.bd, ngi.teletalk.com.bd) আবেদন করতে হবে।

এর আগে এনটিআরসিএ’র ৬ জুনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব শিক্ষক পদে নিয়োগ লাভের জন্য ২৮ জুলাই এর মধ্যে আবেদন করতে বলা হয়েছিল।

দেশের সকল বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মেধার ভিত্তিতে শিক্ষক নিয়োগের জন্য গত বছরের ৩০ ডিসেম্বর পরিপত্র জারি করে এনটিআরসিএ’কে প্রার্থী বাছাইয়ের দায়িত্ব দেয় শিক্ষা মন্ত্রণালয়।

বেসরকারি স্কুল-কলেজে শিক্ষক নিয়েগের জন্য ২০০৫ সাল থেকে এনটিআরসিএ এই পরীক্ষা নেওয়া শুরু করে।
আগে একই দিন একসঙ্গে এক ঘণ্টা এমসিকিউ ও তিন ঘণ্টার লিখিত পরীক্ষা নেওয়া হলেও দ্বাদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষা থেকে এমসিকিউ ও লিখিত পরীক্ষা আলাদাভাবে নিচ্ছে এনটিআরসিএ। একই সঙ্গে সনদের মেয়াদ তিন বছর করা হয়।

এই নিয়োগ প্রক্রিয়ায় প্রতিষ্ঠানগুলোর পরিচালনা পর্সদের ক্ষমতা খর্ব করে মেধার ভিত্তিতে শিক্ষক নিয়োগ হবে বলে জানায় শিক্ষা মন্ত্রণালয়।

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 914 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।