ডিপ্লোমা ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এবং ডিপ্লোমা ইন জুট টেকনোলজি কোর্সে ভর্তি তথ্য

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অধীন বস্ত্র পরিদপ্তর পরিচালিত শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইনস্টিটিউট, গৌরনদী, বরিশাল, টেক্সটাইল ইনস্টিটিউট, টাংগাইল, দিনাজপুর, রংপুর, নাটোর, চট্টগ্রাম ও খুলনায় ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ৪ বছর মেয়াদী ডিপ্লোমা-ইন-টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এবং টেক্সটাইল ইনস্টিটিউট, টাংগাইল ডিপ্লোমা-ইন-জুট টেকনোলজি কোর্সে ১ম বর্ষে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ভর্তি সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্যসমূহ নিচে তুলে দেওয়া হলোঃ

ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণের যোগ্যতাঃ

  • প্রার্থীকে অবশ্যই জন্মগতভাবে বা নাগরিকত্ব গ্রহণে বাংলাদেশের স্থায়ী বাসিন্দা হতে হবে।
  • ২০১৬, ২০১৭ ও ২০১৮ সালের দেশের সকল শিক্ষা বোর্ড এবং বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত এসএসসি/দাখিল/এসএসসি (ভোকেশনাল)/ দাখিল (ভোকেশনাল)/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং ছেলেদের ভর্তির ক্ষেত্রে সাধারণ গণিতে জিপিএ ৩.০০ সহ কমপক্ষে জিপিএ ৩.৫০ প্রাপ্ত শিক্ষার্থীরা এবং মেয়েদের ভর্তির ক্ষেত্রে সাধারণ গণিত বা উচ্চতর গণইতে জিপিএ ৩.০০ সহ কমপক্ষে জিপিএ ৩.০০ প্রাপ্ত প্রার্থীরা এবং ‘ও’ লেভেলের যে কোন একটি বিষয়ে ‘সি’ গ্রেড এবং গণিতসহ অন্য যে কোন দুটি বিষয়ে ন্যূনতম ‘ডি’ গ্রেড পেয়ে উত্তীর্ণ শিক্ষার্থীরা ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তির জন্য আবেদন করতে পারবে।

ভর্তির আবেদনপ্রক্রিয়াঃ

পদ্ধতিঃ টেলিটক মোবাইল ফোন এসএমএস এর মাধ্যমে। এসএমএস পদ্ধতি এই পোস্টের নিচে প্রদত্ত বিজ্ঞপ্তিতে পাবেন।

আবেদন ফিঃ ৩৩০/-

ভর্তি সংশ্লিষ্ট তারিখ ও সময়সূচীঃ

ডিপ্লোমা ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এবং ডিপ্লোমা ইন জুট টেকনোলজি কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি ২০১৮-১৯

ভর্তি বিষয়ক সর্বশেষ তথ্য জানতে ভিজিট করুনঃ www.dot.gov.bd

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 574 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করে আজম খান সরকারী কমার্স কলেজে এমবিএ করছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।