হরতালে এইচএসসি পরীক্ষার ৮মে এর পরীক্ষার সময়সূচীতে পরিবর্তন

জামায়াতের আমির যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় পুনর্বিবেচনার আবেদন সর্বোচ্চ আদালতের আপিল বিভাগ খারিজ করে দেওয়ায় ৮ মে হরতাল ডাকার কারণে ৮ মে এর এইচএসসি ও সমমানের পরীক্ষা একদিন পেছানো হয়েছে।

এইচএসসিতে আগামী রোববারের (৮ মে) পরীক্ষাগুলো পরের দিন সোমবার (৯ মে) একই সময়ে অনুষ্ঠিত হবে আর মাদ্রাসা বোর্ডের অধীন আলিমের পরীক্ষাগুলো ২২ মে অনুষ্ঠিত হবে।

এছাড়া, কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি (বিএম) একাদশ শ্রেণির ৮ মে এর ‘ব্যবসায় গণিত ও পরিসংখ্যান’ পরীক্ষাও পরের দিন ৯ মে সকাল ১০টায় অনুষ্ঠিত হবে।

আমদের পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন

তবে অন্যান্য পরীক্ষার সময়সূচি অপরিবর্তিত থাকবে বলে জানা গেছে।

উল্লেখ্য,এইচএসসিতে ৮ মে, রোববার সকাল ১০টা থেকে বাংলা ভাষা ও সাহিত্য দ্বিতীয় পত্র এবং ইংরেজি ভাষা ও সাহিত্য দ্বিতীয় পত্রের পরীক্ষা ছিল।

বেলা ২টা থেকে পদার্থবিজ্ঞান (তত্ত্বীয়) দ্বিতীয়পত্র, ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা দ্বিতীয়পত্র, ব্যবসায় নীতি ও প্রয়োগ দ্বিতীয়পত্র এবং ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা (আব.) দ্বিতীয় পত্রের (ডিআইবিএস) পরীক্ষা হওয়ার কথা ছিল।

কারিগরি ব্যবসায় ব্যবস্থাপনা শাখায় বিকেলে ব্যবসায় গণিত ও পরিসংখ্যান (নতুন সিলেবাস) ও ব্যবসায় গণিত ও পরিসংখ্যান (পুরাতন সিলেবাস) পরীক্ষা হওয়ার কথা ছিল।

আর মাদ্রাসা বোর্ডে আলিমে সকাল ১০টা থেকে রসায়ন প্রথমপত্র (তত্ত্বীয়), অর্থনীতি প্রথমপত্র (অতিরিক্তি বিষয়), পৌরনীতি প্রথমপত্র (অতিরিক্ত বিষয়), পৌরনীতি ও সুশাসন প্রথমপত্র (অতিরিক্ত বিষয়), উচ্চতর ইংরেজি প্রথমপত্র (অতিরিক্ত বিষয়), উর্দু প্রথমপত্র (অতিরিক্ত বিষয়), ফার্সি প্রথমপত্রের (অতিরিক্ত বিষয়) পরীক্ষা হওয়ার কথা।

২০১৬ সালের এইএসসি ও সমমান পরীক্ষার বিস্তারিত সময়সূচী পাবেন এই লিঙ্কে

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 842 টি পোষ্ট লিখেছেন .

Ads by Wizards

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।