২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের মাস্টার্স (নিয়মিত ও প্রাইভেট) প্রোগ্রামে বিষয়ভিত্তিক সিলেবাস সংশোধন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের মাস্টার্স (নিয়মিত ও প্রাইভেট) প্রোগ্রামে বিষয়ভিত্তিক সিলেবাস সংশোধন সম্পর্কিত জরুরি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের মাস্টার্স (নিয়মিত ও প্রাইভেট) শিক্ষাকার্যক্রমে পাঠদান ও পরীক্ষা কার্যক্রম পরিচালনার সুবিধার্থে বিদ্যমান সিলেবাসে নিম্নোক্ত পরিবর্তন করা হয়েছেঃ

  • মাস্টার্স নিয়মিত কোর্সে যে সকল বিষয়ের মাঠকর্ম/ ইন্টার্নশিপ দেওয়া ছিলো তার পরিবর্তে সমাজকর্ম বিষয় ব্যতিত সকল শিক্ষার্থীর জন্য টার্ম পেপার প্রযোজ্য হবে।
  • মাস্টার্স প্রাইভেট কোর্সে মাঠকর্ম/ ইন্টার্নশিপ এর পরিবর্তে সকল শিক্ষার্থীকে ০৪ (চার) ক্রেডিটের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

এই সংক্রান্ত বিস্তারিত জানতে সবাইকে মাস্টার্স কোর্সের সিলেবাস ও রেগুলেসন দেখতে অনুরোধ করা হয়েছে। আপনাদের সুবিধার্থে মাস্টার্স কোর্সের সিলেবাস ও রেগুলেসন এর ডাউনলোড লিঙ্ক নিচে দেওয়া হলোঃ

আমদের পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন

 [মাস্টার্স প্রোগ্রাম এর রেগুলেশন ডাউনলোড]

 [ইন ক্যাম্পাস মাস্টার্স প্রোগ্রাম এর রেগুলেশন ডাউনলোড]

[মাস্টার্স প্রোগ্রাম এর সিলেবাস এর লিঙ্ক]

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 551 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র একজন সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করছেন ।

Ads by Wizards

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।