জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার কেন্দ্র পরিবর্তনের আবেদন করবেন যেভাবে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার্থীরা প্রয়োজনে তাদের পরীক্ষার কেন্দ্র পরিবর্তনের আবেদন করতে পারবেন। আবেদন ফরম ও সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য নিচে তুলে দেওয়া হলোঃ

[মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার কেন্দ্র পরিবর্তনের আবেদন ফরম ডাউনলোড]

যে সকল কারণে আবেদন করা যাবেঃ

  • অভিভাবকের মৃত্যু/চাকরিতে বদলী/ নতুন চাকুরীতে যোগদান জনিত কারণে। এক্ষেত্রে মৃত্যুর সনদ/ বদলীর আদেশ যোগদান পত্রের সত্যায়িত কপি সংযোজন করতে হবে।
  • মহিলাদের ক্ষেত্রে বিবাহজনিত কারণে স্বামীর সাথে বসবাসের প্রয়োজনে। এক্ষেত্রে মুসলমান মহিলাদের ক্ষেত্রে নিকাহ নাম্বার সত্যায়িত কপি এনং অমুসলমান মহিলাদের ক্ষেত্রে ১ম শ্রেণীর গেজেটেড অফিসার কর্তৃক বিবাহের তারিখ উল্লেখ করে প্রত্যয়ন পত্র সংযোজন  হবে।

বিঃদ্রঃ

  • পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের ফি বাবদ ৫,০০০/- (পাঁচ হাজার) টাকা সোনালী ব্যাংকের যে কোন ব্র্যাঞ্চের ব্যাংক ড্রাফট সহ (রেজিস্টার, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনুকুলে গৃহীত) দরখাস্ত আগামী ২৫/০৪/২০১৬ তারিখের মধ্যে (প্রবেশপত্র পাওয়া সাপেক্ষে) অবশ্যই জাতীয় বিশ্ববিদ্যালয়ে জমা দিতে হবে।
  • কেন্দ্র পরিবর্তনক্রমে যে কলেজ কেন্দ্র পরীক্ষা দিতে ইচ্ছুক সে কলেজ কেন্দ্রের পরীক্ষার বিষয় সমূহের স্বীকৃতি না থাকলে কেন্দ্র পরিবর্তন বিবেচিত হবে না। অনুরূপ অবস্থায় কেন্দ্র পরিবর্তনের দরখাস্ত করা যাবেনা।

 

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 616 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ করছেন।

One comment

  1. জেনে ভাল লাগলল ভাই,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *