২০১৫ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স (পুরাতন সিলেবাস) পরীক্ষার ফলাফল পুন:নিরীক্ষণের আবেদন করবেন যেভাবে

গত ০২-০২-২০১৮ তারিখ  ২০১৫ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স (পুরাতন সিলেবাস) পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। প্রকাশিত ফলাফলে যারা কাঙ্ক্ষিত ফলাফল অর্জন করতে পারেননি তাদেরকে পরীক্ষার উত্তরপত্র পুন:নিরীক্ষণের সুযোগ দিয়েছে। চলুন জেনে নেই ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স পরীক্ষার উত্তরপত্র পুন:নিরীক্ষণের পদ্ধতিঃ

আবেদনের সময়সীমাঃ ০৮-১২-২০১৮ তারিখ সকাল ১০:০০টা হতে ২৮-০২-২০১৮ তারিখ দুপুর ২:০০ টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে এবং ২৮-০২-২০১৮ তারিখ বিকাল ৪:০০ টা পর্যন্ত ব্যাংকে টাকা জমা দেওয়া যাবে।

আবেদনের নিয়ম / পদ্ধতিঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের এই লিঙ্কে গেলে নির্ধারিত সময়ের মধ্যে (এর আগে কিংবা পরে পাবেন না) আবেদন ফরম পাবেন। এই ফরম পূরণ করে Pay Slip ডাউনলোড করতে হবে। Pay Slip এ সংশ্লিষ্ট খাতের সঞ্চয়ী হিসাব নম্বর ০২১৮১০০০০০১৩৫ উল্লেখপূর্বক টাকার অংক লেখা থাকবে এবং এর প্রিন্ট কপি নিয়ে নিকটস্থ যে কোন সোনালী ব্যাঙ্কের শাখায় জমা দিয়ে রশিদ সংগ্রহ করতে হবে।

সতর্কতাঃ রেজিস্ট্রেশন নম্বর যথাযথভাবে পূরণ করতে হবে। নির্ধারিত সময়ের পূর্বে ও পরে আবেদন ফরম পূরণ করা, Pay Slip ডাউনলোড করা এবং টাকা জমা দেওয়া যাবে না। ব্যাংকে প্রচলিত অন্য কোন ফরমে টাকা জমা দিলে সমস্যা হতে পারে। তাই ভুলেও এই কাজ করবেন না।

আবেদনের ফিঃ প্রতি পত্রের পুন:নিরীক্ষণের আবেদনের জন্যে ৫০০ টাকা করে ফি প্রদান করতে হবে।

পুন:নিরীক্ষণের ফলাফল প্রকাশের পদ্ধতিঃ পুন:নিরীক্ষণের ফলাফল পরবর্তীতে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

পোষ্টটি লিখেছেন: মোহাম্মদ মোহন

মোহাম্মদ মোহন এই ব্লগে 47 টি পোষ্ট লিখেছেন .

মোহাম্মদ মোহন সম্প্রতি নোয়াখালী সরকারি কলেজ, নোয়াখালী থেকে বি.এস.এস (অনার্স), এম.এস.এস (অর্থনীতি) সম্পন্ন করেছেন


Ads by Wizards

15 comments

  1. প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল কিভাবে পুন: মূল্্যাযণ করা হয়?

    • প্রাথমিক সমাপনী পরীক্ষার পুন: মূল্যায়ন অনলাইনভিত্তিক না ওটা সরাসরি জেলা প্রাথামিক শিক্ষা অফিসার বরাবর আবেদন করতে হয়

  2. ডিগ্রী সার্টিফিকেট কোর্স পরীক্ষা-২০১৩ সবগুলোতে অংশগ্রহণ করেও মোবাইল রেজাল্টে প্রথমপত্রে AAA অর্থাত অনুপস্থিত লেখা এসেছে। এটা কিভাবে সমাধান করতে পারি জানালে ভিষণভাবে উপকৃত হব।
    সিলেট এমসি কলেজ থেকে রেজিষ্ট্রেশন করা।

    • আপনি আরেকবার ইন্টারনেটে চেক করে দেখতে পারেন ১বার, তারপরও যদি একই সমস্যা পান, তাহলে কলেজের অফিসে যোগাযোগ করে দেথতে পারেন। আর সেটাও সম্ভব না হলে অনলাইনে আবেদন করুন আমাদের দেয়া নিয়মে।

    • আমি এম.সি কলেজ থেকে পাস করেছি।কিন্তু রেজাল্টে সন্তুষ্ট নয়।আমি ২টি বিষয়ে ইমপ্রোব দিতে চাই।এখন আমাকে কি করতে হবে।এবং এর জন্য কি নির্দিষ্ট সময় আছে।জানাবেন প্লীজ।

  3. আমি কল্পনা করতে পারি নাই যে আমার এই রকম রেজাল্ট আসবে,কারন গত বছর থেকে আমি অনেক ভাল পরিক্ষা দিয়েছি,,আমার কাছে অভাক লাগে যে আমার পাশে বসে যে পরিক্ষা দিয়েছ ছিল সে কোন বিষয় পাস করার মত ছিল না,,,আর সে ব্যক্তি আমার থেকে ভাল রেজাল্ট করেছে,,,তাই আমি আমার রেজাল্ট আবার পূন:নিরক্ষীয় দেখতে আগ্রহী,,যদি কোন ভূল করে থাকি তাহলে ক্ষমা করে দিবেন,,,

  4. আমার অভিযোগের জন্য কেও কস্ট পেলে ক্ষ্মা করবেন,,,কারন আমি খুব কস্ট পাইছি,,,আমার মনে হয় খাতা গুলো সটিক ভাবে দেখা হয়নি,,,কারন আমার পাসের জন আমার কাছ থেকে যতটূকু সাহায্য পাইছে ততটুকু লিখছে,,,এর এক টুকু বেশি লেখে নাই,,,আমি যে মন্তব্য করছি ১০০%right,,,plz,,, একটু help কুরুন,,,আমরা কার কাছে যাব,, বলেন,,,আপনারাই তো আমাদের শিক্ষা গুরু,,,,,

  5. ভাইয়া আমি ২০০৯সেশনে প্রাইভেট পরীক্ষা শুরু করি । রেজিস্ট্রশনের মেয়াদ শেষ বাট একটাতে পরীক্ষা দেওয়া দরকার আমি কি রেজিস্ট্রেশনের মেয়াদ বাড়াতে পারব ?

  6. I am the examanee of 2014 on certificate course.I have failed ist paper inspite of of good writing in the exam.So I want the re-examine the paper.But i don’t know the technic.already i read the post. in private system bear no roll number. plz suggest me about it as early as possible.

  7. আব্দুল্লাহ আল মামুন

    ২০৫ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স (পুরাতন সিলেবাস) পরীক্ষার ফলাফল পুন:নিরীক্ষণের আবেদন করবেন যেভাবে!!!

    ২০৫ এর স্থলে ২০১৫ হবে।
    টাইপ গত ভুল…

  8. মোট কত নম্বর হলে ২য় বিভাগ হয় ৤ আমি মোট ৬১৮ নম্বর পেয়েছি,অথচ একজন ৬২৩ নম্বর পেযে ২য় বিভাগ পেযেছে ৤

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।