জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষে মুক্তিযোদ্ধা কোটায় ভর্তি শুরু ৩এপ্রিল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে মুক্তিযোদ্ধা কোটায় ভর্তি শুরু ০৩ এপ্রিল রোববার শুরু হয়ে ৭ এপ্রিল পর্যন্ত চলবে।jub_780720979

শনিবার (০২ এপ্রিল) বিশ্ববিদ্যালয় ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) এবং কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সচিব মোহাম্মদ আলী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ভর্তির সময় নির্বাচিত ছাত্র-ছাত্রীদের বিশ্ববিদ্যালয় চিকিৎসাকেন্দ্র থেকে স্বাস্থ্য পরীক্ষা (সুস্থতার) সার্টিফিকেট সংগ্রহ করতে হবে। এরপর সংশ্লিষ্ট ইউনিট অফিস থেকে সংগৃহীত ভর্তি ফরম, তথ্য ফরম এবং আইটি ফরম যথাযথভাবে পূরণ করে তার সঙ্গে সদ্য তোলা ১০ কপি পাসপোর্ট আকারের রঙিন ছবি (প্রত্যয়ন ব্যতীত), মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক সমমানের পরীক্ষাসমূহের মূল নম্বরপত্র, মাধ্যমিক পরীক্ষার মূল সনদপত্র, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক  শিক্ষ প্রতিষ্ঠানের প্রশংসাপত্র, বাবা-মা’য়ের মুক্তিযোদ্ধা সংক্রান্ত মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সনদপত্র, সরকারি গেজেটের কপি এবং অভিভাবকের মাসিক আয়ের সনদপত্রও জমা দিতে হবে।

ভর্তির সময় শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের তথ্য ফরম পূরণ করতে হবে। এছাড়া তাদের ৩০০ টাকার একটি নন-জুডিশিয়াল স্ট্যাম্পে অঙ্গীকারনামা জমা দিতে হবে।

অঙ্গীকারনামার নমুনা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে। অঙ্গীকারনামা ওয়েবসাইট থেকে ডাউনলোড করে স্ট্যাম্পে প্রিন্ট করে সঙ্গে নিয়ে আসতে হবে।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক মুক্তিযোদ্ধার সনদপত্র যাচাই-বাছাইয়ের পর সনদপত্র ভুয়া বা জাল প্রমাণিত হলে সংশ্লিষ্ট ছাত্রছাত্রীর ভর্তি বাতিল করা হবে।

উল্লেখ্য, ১০ এপ্রিল থেকে ১৩ এপ্রিল পর্যন্ত অপেক্ষমান তালিকা থেকে ভর্তি করানো হবে।

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 963 টি পোষ্ট লিখেছেন .

লেখাপড়া বিডি বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *