২০১৯ সালের মাস্টার্স প্রফেশনাল কোর্সে ভর্তির কোটার মেধা তালিকা প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের স্নাতকোত্তর (প্রফেশনাল) কোর্সের বিএড, বিপিএড, বিএমএড, বিএসএড, এমএড, এমএসএড, এমপিএড ও এলএলবি শেষ পর্ব কোর্সের অনলাইন ভর্তি কার্যক্রমের কোটার মেধা তালিকা ৩ ডিসেম্বর ২০১৮ তারিখ প্রকাশ করা হয়েছে। ঐদিন  বিকাল ৪টার পরে এস.এম.এস এ এবং রাত ৯টার পরে অনলাইনে ফলাফল প্রকাশ করা হবে।

কোটার মেধা তালিকায় স্থান প্রাপ্ত শিক্ষার্থীদের ০৩/১২/২০১৮ তারিখ থেকে ১০/১২/২০১৮ তারিখের মধ্যে অনলাইনে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে হবে এবং ০৪/১২/২০১৮ তারিখ থেকে ১১/১২/২০১৮ তারিখের মধ্যে শিক্ষার্থীদের পূরণকৃত চূড়ান্ত ভর্তি ফরম প্রিন্ট করে রেজিস্ট্রেশন ফি এবং প্রয়োজনীয় কাগজপত্র সহ কলেজে জমা দিতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়/অন্য কোন বিশ্ববিদ্যালয়ে যে কোন শিক্ষা কার্যক্রমে বর্তমানে অধ্যয়নরত কোন শিক্ষার্থী ২০১৯ সালের মাস্টার্স প্রফেশনাল প্রোগ্রামের কোন কোর্সে ভর্তি হতে পারবে না। একই অথবা দুটি ভিন্ন শিক্ষাবর্ষে কোন প্রার্থী দ্বৈত ভর্তি হলে তার উভয় ভর্তি বাতিল বলে গণ্য হবে। এ ভর্তি কার্যক্রমের ক্লাস শুরু হবে ০১ জানুয়ারি ২০১৯ তারিখ থেকে। চলুন জেনে নেওয়া যাক কিভাবে জানা যাবে এই ফলাফল…

মোবাইলে ফলাফল দেখার পদ্ধতিঃ উল্লেখিত দিন বিকেল ৪টার পরে প্রথমে মোবাইলে এস.এম.এস এর মাধ্যমে ফলাফল প্রকাশ করা হয়। এস.এম.এস এ ফলাফল দেখার নিয়ম নিচে দেওয়া হলোঃ

NU<space>ATPM<space>Roll No

লিখে ১৬২২২ নম্বরে পাঠিয়ে ফলাফল জানা যাবে।

অনলাইনে ফলাফল দেখার পদ্ধতিঃ উল্লেখিত দিন রাত ৯টার পর থেকে অনলাইনে ফলাফল প্রকাশ করা হয়। ফলাফল দেখতে নিচে আপনার ভর্তির আবেদনপত্রে প্রাপ্ত রোল নম্বর ও পিন নম্বর লিখে লগিন করতে হবেঃ

মাস্টার্স প্রফেশনাল ভর্তির ফলাফল দেখতে লগিন করুন এখানেঃ

মোবাইল থেকে ফলাফল দেখতে সমস্যা হলে এই লিঙ্কে ক্লিক করুন

কোটার মেধাতালিকায় সুযোগ প্রাপ্তদের ভর্তি সংক্রান্ত সময়সীমাঃ

  • কোটার মেধা তালিকায় স্থান প্রাপ্ত শিক্ষার্থীদের অনলাইনে চুড়ান্ত ভর্তি ফরম পূরণ করার তারিখঃ ০৩/১২/২০১৮ তারিখ থেকে ১০/১২/২০১৮ তারিখ।
  • কোটার মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের অনলাইনে চূড়ান্ত ভর্তির ফরম প্রিন্ট করে ভর্তি ফি ও প্রয়োজনীয় কাগজপত্রসহ সংশ্লিষ্ট কলেজে জমা দেয়ার সময়সীমাঃ ০৪/১২/২০১৮ তারিখ থেকে ১১/১২/২০১৮ তারিখ।
  • সংশ্লিষ্ট কলেজ কর্তৃক মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি নিশ্চয়নের সময়সীমাঃ ০৪/১২/২০১৮ তারিখ থেকে ১২/১২/২০১৮ তারিখ।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 589 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করে আজম খান সরকারী কমার্স কলেজে এমবিএ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *