জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির ১ম রিলিজ স্লিপের মেধাতালিকায় সুযোগপ্রাপ্তদের ভর্তি তথ্য

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি কার্যক্রমের ১ম রিলিজ স্লিপের মেধা তালিকা ১৩ নভেম্বর ২০১৭ তারিখ প্রকাশ হয়েছে । বিকাল ৪ টায় এসএমএস এবং রাত ৯ টার পর অনলাইনে উক্ত ফলাফল প্রকাশ করা হয়।

রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থান প্রাপ্ত শিক্ষার্থীদের ১৩/১১/২০১৭ তারিখ থেকে ১৮/১১/২০১৭ তারিখের মধ্যে অনলাইনে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে হবে এবং ১৪/১১/২০১৭ তারিখ থেকে ১৯/১১/২০১৭ তারিখের মধ্যে শিক্ষার্থীদের পূরণকৃত চূড়ান্ত ভর্তি ফরম প্রিন্ট করে রেজিস্ট্রেশন ফি এবং প্রয়োজনীয় কাগজপত্র সহ কলেজে জমা দিতে হবে। চলুন জেনে নেওয়া যাক কিভাবে জানা যাবে এই ফলাফল…

এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখবেন যেভাবেঃ

আমদের পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি কার্যক্রমের রিলিজ স্লিপের মেধা তালিকা উল্লেখিত দিনে বিকাল ৪ টার পর এসএমএস এর মাধ্যমে প্রকাশ করা হয়। এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখার পদ্ধতি নিচে দেওয়া হলোঃ

যেকোন মোবাইল এর মেসেজ অপশনে গিয়ে লিখুনঃ

NU<space>ATHN<space>Roll No

এরপর পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

অনলাইনে ফলাফল দেখবেন যেভাবেঃ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি কার্যক্রমের রিলিজ স্লিপের মেধা তালিকা উল্লেখিত দিনে রাত ৯ টার পর অনলাইনে প্রকাশ করা হয়। উক্ত ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটের ভর্তির আবেদনপত্রে প্রাপ্ত রোল নম্বর ও পিন নম্বর দিয়ে লগিন করে দেখতে পাবেন।

অনলাইনে রিলিজ স্লিপের ফলাফল দেখতে ও ভর্তি ফরম পূরণ করতে এখানে লগিন করুনঃ

মোবাইল লগিন করতে সমস্যা হলে এখানে ক্লিক করুন

রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থান প্রাপ্ত প্রার্থীদের বিষয় পরিবর্তনের কোন সুযোগ থাকবে না।

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ১ম বর্ষ রিলিজ স্লিপে ভর্তির সময়সীমাঃ

  • রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থান প্রাপ্ত শিক্ষার্থীদের অনলাইনে চুড়ান্ত ভর্তি ফরম পূরণ করার তারিখঃ ১৩/১১/২০১৭ তারিখ থেকে ১৮/১১/২০১৭ তারিখ।
  • রিলিজ স্লিপে মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের অনলাইনে চূড়ান্ত ভর্তির ফরম প্রিন্ট করে রেজিস্ট্রেশন ফিসহ সংশ্লিষ্ট কলেজে জমা দেয়ার সময়সীমাঃ ১৪/১১/২০১৭ থেকে ১৯/১১/২০১৭
  • সংশ্লিষ্ট কলেজ কর্তৃক রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি নিশ্চয়নের সময়সীমাঃ ১৪/১১/২০১৭ থেকে ২০/১১/২০১৭

ভর্তি হতে যে সকল কাগজপত্র লাগবেঃ

# ভর্তি ফরম ইন্টারনেট থেকে যথাযথভাবে পূরণ করে A4 সাইজের কাগজে ০৩ (তিন) সেট প্রিন্ট কপি (অবশ্যই আবেদন ফরম Color Print হতে হবে)
# ভর্তি ফরমের সাথে ০২ (দুই) কপি স্ট্যাম্প সাইজের ছবি সংযুক্ত করতে হবে।
# ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ২ কপি
# এস এস সি ও এইচ এস সি পরীক্ষায় পাশের সনদপত্র / প্রশংসাপত্র ২ কপি
# এস এস সি ও এইচ এস সি পরীক্ষায় মার্কশীটের ফটোকপি ২ কপি
# এস এস সি পরীক্ষার মূল মার্কশীট

ভর্তি ফি কলেজ ভেদে ভিন্ন ভিন্ন হতে পারে। এটা কলেজ কর্তৃপক্ষ থেকে জেনে নিতে হবে।

অনার্সে সুযোগ হয়নি?

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি পাস কোর্সে ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য পাবেন এই লিংকে

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 549 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট “লেখাপড়া বিডি”র একজন সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করছেন ।

Ads by Wizards

19 comments

  1. ভাই এখন কী সাবজেক্ট পাওয়ার জন্য পরীক্ষা দিতে হবে।

  2. যারা ১ম রিলিস স্লিপে আসেনি তারা কি করবে???

  3. jara relese slip e change paini tader ki korte hobe..2017-18

  4. ভর্তি পরীক্ষার প্রবেশপত্র পাব কোথায়

  5. ভাই যারা রিলিজ স্লিপে যাদের রেজাল্ট আসছে তারা কি ভর্তি ফরম জমা দিলেই ভর্তি কার্যকর হয়ে যাবে? নাকি আবার ঐ কলেজ থেকে রেজাল্ট দিবে?

  6. vai amar 1st releas slip e j subject and college asche oitai admission hobo na.Tahole ki ami 2nd releas slip e apply korte parbo othoba amar 2nd releas slip e apply korar kono sojog thakbe ki??
    Plz janaben………………………..

  7. মেহেদী হাসান শাহীন ৷

    অামি জাতীয় বিশ্ববিদ্যালয়ে রিলিজ স্লিপে অাবেদন করার পর বাংলা সাবজেক্ট অাসছে ৷ সাবজেক্ট অাসার পর অামি ফরম পূরণ করে প্রিন্ট করেছি ৷ কিন্তু কলেজে জমা দেয় নাই ৷ এখন অামি বাংলা সাবজেক্ট নিয়ে ভর্তি হব না ৷ এখন কি অামি ২য় রিলিজ স্লিপে অাবেদন করতে পারব ৷

    • আল মামুন মুন্না

      এটা ২য় রিলিজ স্লিপের আবেদন ফরম ছাড়লে বোঝা যাবে। আপনি যদি অনলাইনে রিলিজ স্লিপের আবেদন ফরম পান তাহলে আবেদন করতে পারবেন। আর যদি ফরম না দেয় তাহলে ভর্তি বাতিল করা লাগতে পারে।

  8. মোঃ জানে আলম মাসুদ

    ভাইয়া আমি ১ম রিলিজ স্লিপ এ আবেদন করেছি।কিন্তু অপ্রত্যাশিত একটা কলেজ এ এসে গেছে।এখন আমি ভর্তি হতে অনিচ্ছুক।আমি কি করতে পারি দয়া করে জানাবেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।