প্রাথমিক সমাপনী ও জেএসসির ফল ৩১ ডিসেম্বর

চলতি বছর পঞ্চম ও অষ্টম শ্রেণির সমাপনী পরীক্ষায় বসা ৫৬ লাখ শিক্ষার্থীর অপেক্ষার অবসান হচ্ছে বছরের শেষ দিন। এবার ৩১ ডিসেম্বর প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল প্রকাশ করা হবে। শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (মাধ্যমিক-১) এ কে এম জাকির হোসেন ভূঁঞা এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আব্দুল জলিল বৃহস্পতিবার এ তথ্য জানান।

রেজাল্ট জানার লিংক

২০১৪ সালেও একই দিনে এ দুটি সমাপনী পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছিল। রেওয়াজ অনুযায়ী বিভিন্ন শিক্ষা বোর্ড এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে শিক্ষামন্ত্রী এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ৩১ ডিসেম্বর সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের অনুলিপি তুলে দেবেন।

এরপর সচিবালয়ে সংবাদ সম্মেলন করে দুই মন্ত্রী ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরবেন।তবে কোন সমাপনীর ফল সংবাদ সম্মেলন করে এবার আগে প্রকাশ করা সে বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি বলে যুগ্ম-সচিব জাকির হোসেন জানান। গত ১ থেকে ১৮ নভেম্বর জেএসসি-জেডিসিতে অংশ নেয় ২৩ লাখ ২৫ হাজার ৯৩৩ জন শিক্ষার্থী। এরপর ২২ থেকে ৩০ নভেম্বর প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় বসে ৩২ লাখ ৫৪ হাজার ৫১৪ জন শিক্ষার্থী।

পোষ্টটি লিখেছেন: sajib

এই ব্লগে 25 টি পোষ্ট লিখেছেন .

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।