যশোর বোর্ডের অধীনে আপনার হারানো রেজিঃ কার্ড /প্রবেশপত্র/মার্কশীট /সার্টিফিকেট অনলাইনে পাবেন যেভাবে

যশোর বোর্ডের অধীনে আপনার রেজিঃ কার্ড /প্রবেশপত্র/মার্কশীট /সার্টিফিকেট হারিয়ে গিয়েছে ?

কোন চিন্তা নেই আপনি আপনার স্কুলেই পাবেন আপনার হারিয়ে যাওয়া ডুপ্লিকেট রেজিঃ কার্ড /প্রবেশপত্র/মার্কশীট /সার্টিফিকেট কপি ।

এখন পাবেন কীভাবে?

আমদের পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন

এই লিঙ্কে ক্লিক করে Mark sheet , certificate, admit card , jsc or ssc registration card যেটি হারাবে সেটাতে ক্লিক করুন (প্রত্যেকটার জন্য আলাদা সোনালী সেবা জমা দিতে হবে) তারপর examination সিলেক্ট করুন jsc অথবা ssc .এবার যে স্কুল থেকে পাস সে স্কুলের EIIN নং লিখে Enter চাপুন।

এবার Applicant name এ যার কাগজ হারিয়েছে তার নাম , মোবাইল নং লিখে নীচে Save ক্লিক করুন । এবার যে পেজটি একটি বিল প্রিন্ট করে সেখানে সোনালী ব্যাংকের যে শাখায় টাকা জমা দিবেন সে শাখার নাম , তারিখ এবং আবেদনকারীর স্বাক্ষর করে ব্যাংকে টাকা জমা দিন। ব্যাংক আপনাকে বোর্ডের অংশ এবং জমাদানকারীর অংশ ফেরত দিবে । আপনি এবার নিচের সাধারণ ডায়েরীর আবেদন ২ কপি নিয়ে থানায় গিয়ে সাধারণ ডায়েরী করুন। এবার ডায়েরী কপি নিয়ে যে স্কুলে পড়তেন সে স্কুলে সোনালী সেবার টাকা জমা দেয়ার কপি এবং সাধারণ ডায়েরী কপি নিয়ে সে স্কুলে দিবেন এবং ICT চার্জ বাবদ ঐ স্কুল কে ৫০ টাকা দিবেন । আপনার যশোর বোর্ডে কষ্ট করে টাকা খরচ করে আসা লাগবে না । আপনার সব কাগজের জন্য সাধারণ ডায়েরী একটি করলেই হবে। কিন্তু সোনালী সেবায় প্রত্যেকটার জন্য আলাদা টাকা জমা দিতে হবে ।

আপনার জন্য কষ্ট করে সাধারণ ডায়েরীর আবেদন লিখতে হবে না নীচে দেয়া হলো। আপনি যে থানায় বসবাস সে থানার নাম লিখবেন এবং সে থানায় যাবেন ।

বরাবর

অফিসার ইনচার্জ

সাতক্ষীরা থানা

সাতক্ষীরা

বিষয়ঃ সাধারণ ডায়েরীকরণ প্রসঙ্গে ।

জনাব

যথাবিহিত সম্মানপ্রদর্শণপুর্বক বিনীত নিবেদন এই যে আমি           পিতা               গ্রাম       ডাকঘর       উপজেলা –সাতক্ষীরা সদর , জেলা –সাতক্ষীরা গত ২৯/১১/২০১৫ খ্রিঃ তারিখে বাড়ী হইতে সাতক্ষীরা শহরে আসার পথে আমার এস এস সি রেজিষ্ট্রেশন কার্ড ও প্রবেশপত্র হারিয়ে যায় ।আমার রেজিঃ নং-         রোল নং-   সেশন-২০১২-২০১৩ , পাসের বছর-২০১৪। কেন্দ্রঃ সাতক্ষীরা – ২৫০,শাখা-বিজ্ঞান। অনেক খোঁজাখুজি করিয়া কোথাও পাওয়া গেল না। বিষয়টি সাধারণ ডায়েরী করা প্রয়োজন ।

অতএব মহোদয় আমার আকুল আবেদন যাহাতে বিষয়টি সাধারণ ডায়েরীভুক্ত হয় তাহার সুব্যবস্থা করিতে আপনার একান্ত মর্জি হয়।

সাতক্ষীরা                                                                  বিনীত নিবেদক

তারিখঃ       খ্রিঃ

(মোঃ কামাল হোসেন)

মোবাইল নং ০১—

পূর্বে প্রকাশিতঃ এখানে

পোষ্টটি লিখেছেন: MASUD(SATKHIRA)

SK MASUDUL HASAN এই ব্লগে 32 টি পোষ্ট লিখেছেন .

আমি একজন ইংরেজি শিক্ষক এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা ও যশোর ের অনলাইন হেল্প লাইনে শিক্ষকদের সেবা দেয়ার চেষ্টা করছি।01720589535

Ads by Wizards

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।