৩য় ও ৪র্থ দফায় প্রাক-প্রাথমিক শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা-২০১৪ এর ফলাফল

৩য় ও ৪র্থ দফায় ৩৯ জেলায় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শিক্ষার জন্য সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা-২০১৪ এর ফলাফল প্রকাশ হয়েছে। ৩৯ জেলায় পাঁচ লাখ ৯৩ হাজার ৯শ ৯১ জন পরীক্ষার্থী অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছেন ২৮ হাজার ৯শ ১৪ জন।

১৬ ও ৩০ অক্টোবর ৩৯ জেলায় অনুষ্ঠিত পরীক্ষার ফল রোববার ২২ নভেম্বর রাতে প্রকাশ করা হয়। প্রকাশিত ফলাফল আপনাদের সুবিধার্থে নিচে তুলে দেওয়া হলোঃ

ফলাফল দেখতে এখানে ক্লিক করুন

 

 ১৬ অক্টোবর চতুর্থ ধাপে যে সকল জেলায় পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিলোঃ বগুড়া, নওগাঁ, রাজশাহী, সিরাজগঞ্জ, পাবনা, যশোর, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, ঢাকা, কুমিল্লা, চট্টগ্রাম, বরিশাল, দিনাজপুর, রংপুর, কুড়িগ্রাম ও গাইবান্ধা।

৩০ অক্টোবর ৩য় দফায় যে জেলা গুলোতে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিলোঃ চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, কুষ্টিয়া, ঝিনাইদহ, সাতক্ষীরা, খুলনা, জামালপুর, নেত্রকোনা, নরসিংদী, ফরিদপুর, গোপালগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, নোয়াখালী, পটুয়াখালী, সুনামগঞ্জ, সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, ঠাকুরগাঁও, নীলফামারি ও লালমনিরহাট।
এর আগে, ১২ অক্টোবর প্রথম ও দ্বিতীয় ধাপে নেওয়া ২২ জেলার ফল প্রকাশিত হয়েছিলো যার পরীক্ষা যথাক্রমে গত ২৭ জুন (পাঁচ জেলা) ও ২৮ আগস্ট (১৭ জেলা) অনুষ্ঠিত হয়েছিলো।

উল্লেখ্য, প্রাক-প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের জন্য তৃতীয় প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির (পিইডিপি-৩) আওতায় ২০১৪ সালের ১০ ডিসেম্বর বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদফতর। এর আওতায় প্রায় ১৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়ার কথা আছে।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 624 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *