কুবির ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বে ৬১ জন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বে ৬১ জন শিক্ষার্থী। এ শিক্ষাবর্ষে ছয়টি অনুষদের অধীনে মোট ১ হাজার ৪০টি আসনের বিপরীতে আবেদন করেছে ৬৩ হাজার ৩৬০ জন শিক্ষার্থী।

এ বছর ‘এ’ ইউনিটে (বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ) সাতটি বিভাগে মোট ৩৫০টি আসনে ভর্তির জন্য আবেদন জমা পড়েছে ২৬ হাজার ৯৩৯ টি। ‘বি’ ইউনিটে (কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ) আটটি বিভাগে ৪৫০টি আসনের বিপরীতে ২৪ হাজার ২৩২ জন এবং ‘সি’ ইউনিটে (ব্যবসায় শিক্ষা অনুষদ) চারটি বিভাগে ২৪০টি আসনের বিপরীতে ১২ হাজার ১৮৯ জন শিক্ষার্থী আবেদন করেছেন। যথাক্রমে ‘এ’ ইউনিটে একটি আসনের বিপরীতে ৭৭ জন, ‘বি’ ইউনিটে একটি আসনের বিপরীতে ৫৪ জন এবং ‘সি’ ইউনিটে ৫১ জন ভর্তিচ্ছু ভর্তি পরীক্ষায় অংশ নেবে।

এর আগে, গত শনিবার (১ সেপ্টেম্বর) দুপুর ১২টা থেকে প্রাথমিক আবেদন প্রক্রিয়া শুরু হয়ে রোববার (৩০ সেপ্টেম্বর) রাত ১২টা পর্যন্ত আবেদনের সময়সীমা ছিল।

উল্লেখ্য, এবার ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরিক্ষা আগামী শুক্রবার  (৯ নভেম্বর) সকালে ‘এ’ ইউনিট এবং বিকেলে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরদিন শনিবার (১০ নভেম্বর) সকালে অনুষ্ঠিত হবে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা। প্রবেশপত্র সংগ্রহের সময়সূচি ও আসন বিন্যাস সম্পর্কিত তথ্য শিক্ষার্থীদের মোবাইলে মেসেজের মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

পোষ্টটি লিখেছেন: Emdadul Hoque

এই ব্লগে 14 টি পোষ্ট লিখেছেন .

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

6 + 4 =