জাবি’র স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা ও ভর্তির সময়সূচি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির নির্বাচিত ছাত্র-ছাত্রীদের বিভাগ পছন্দক্রম এবং সাক্ষাৎকার সাক্ষাৎকার আগামী ১২ ও ১৩ নভেম্বর গ্রহণ করা হবে।

১১ থেকে ১৪ নভেম্বর পর্যন্ত সি-১ ইউনিটের (নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ ও চারুকলা বিভাগ) সাক্ষাৎকার ও ব্যবহারিক পরীক্ষা নেওয়া হবে। তবে চাঁদ দেখা সাপেক্ষে ১৪ নভেম্বর আখেরি চাহার সোম্বা এর ছুটি থাকায় ১৫ নভেম্বর উক্ত পরীক্ষা নেওয়া হবে।

মুক্তিযোদ্ধা কোটা, ক্ষুদ্র নৃগোষ্ঠী ও অনগ্রসর সম্প্রদায় এবং দলিত সম্প্রদায় কোটা, খেলোয়ার (শুধু মাত্র বিকেএসপি) কোটায় ভর্তির জন্য ১২, ১৩, ১৪ ও ১৬ নভেম্বরের মধ্যে অগ্রণী ব্যাংক বিশ্ববিদ্যালয় শাখায় দু’শত টাকা জমা দিয়ে আবেদন ফরম সংগ্রহ করে উক্ত তারিখের মধ্যে শিক্ষা শাখায় জমা দিতে হবে।

১৯ নভেম্বর ইউনিট অফিস কর্তৃক চূড়ান্ত মেধা তালিকা প্রকাশ করা হবে। এ তালিকা ইউনিট অফিসের নোটিশ বোর্ড ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের পাশাপাশি লেখাপড়া বিডিতেও পাওয়া যাবে।

সাক্ষাৎকারের সময় প্রার্থীদের এসএসসি ও এইচএসসি/ সমমানের পরীক্ষার মূল মার্কশিট/ গ্রেডশিট ও ভর্তি পরীক্ষার মূল প্রবেশ পত্র আনতে হবে। প্রার্থী অন্য কোনো প্রতিষ্ঠানে ভর্তি হয়ে থাকলে ভর্তির প্রমাণপত্র আনতে হবে।

আগামী ২০ নভেম্বর থেকে ২৩ নভেম্বর পর্যন্ত মেধা তালিকা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ে ভর্তি করানো হবে। এ সংক্রান্ত প্রাকশিত বিজ্ঞপ্তিটি নিচে তুলে দেওয়া হলোঃ

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 572 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করে আজম খান সরকারী কমার্স কলেজে এমবিএ করছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।