ঢাবির ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ‘গ’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফলাফল জানবেন যেভাবে

ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৭-১৮ শিক্ষাবর্ষে বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। ১৮ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান। এবার ‘গ’ ইউনিটে পাসের হার ১৪ দশমিক ৭৫  ভাগ। চলুন জেনে নেওয়া যাক কিভাবে জানা যাবে এই ফলাফল…

DU

মোবাইল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের ফলাফল দেখার পদ্ধতিঃ

যেকোনো মোবাইল অপারেটর থেকে DU স্পেস দিয়ে GA স্পেস দিয়ে Roll Number টাইপ করে ১৬৩২১ নম্বরে সেন্ড করলে ফিরতি এসএমএস-এ ফলাফল জানতে পারবেন।

অনলাইনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের ফলাফল দেখার পদ্ধতিঃ

অনলাইনে ফলাফল দেখতে http://admission.eis.du.ac.bd ঠিকানায় আপনার উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে লগইন করুন।

পাসকৃত মেধাক্রম ১ থেকে ১২৫০তম স্থানকারী ছাত্র-ছাত্রীদেরকে ২৫ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর এর মধ্যে বিষয় পছন্দ সাপেক্ষে ফরম পূরণ করতে হবে।

কোটায় আবেদনকারীরা ১৯ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বরের মধ্যে কোটার ফরম বিজনেস অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য ১৯ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বরের মধ্যে ডিন অফিসে আবেদন করা যাবে।

‘গ’ ইউনিটের মাধ্যমে শিক্ষার্থীরা ফাইন্যান্স, ব্যাংকিং অ্যান্ড ইনসুরেন্স, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস, মার্কেটিং, ম্যানেজমেন্ট স্টাডিজ, ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস, ইন্টারন্যাশনাল বিজনেস, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট ও অর্গানাইজেশন স্ট্র্যাটিজি অ্যান্ড লিডারশিপ বিভাগে ভর্তির সুযোগ পাবেন।

উল্লেখ্য, গত ১৫ সেপ্টেম্বর (শুক্রবার) এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তিচ্ছু মোট ২৯ হাজার  ৩১৩ জন ছাত্র-ছাত্রীর মধ্যে  ২৮ হাজার  ২৪৮ জন পরীক্ষায় অংশগ্রহণ করেন। এর মধ্যে  ৪ হাজার ১৬৮ জন  উত্তীর্ণ হয়েছেন। অনুপস্থিত থাকেন এক হাজার ৬৫ জন শিক্ষার্থী। পাসের হার শতকরা ১৪ দশমিক ৭৫ ভাগ। এ ইউনিটে মোট আসন সংখ্যা ১২৫০টি।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 565 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করে আজম খান সরকারী কমার্স কলেজে এমবিএ করছেন।


Ads by Wizards

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।