অনুমোদিত বেসরকারী মেডিকেলে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ভর্তির আবেদনের সময়সীমা বৃদ্ধি

অনুমোদিত বেসরকারী মেডিকেল কলেজ সমূহে এমবিবিএস কোর্সে ২০১৭-২০১৮ শিক্ষা বর্ষে ছাত্র-ছাত্রী ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ০৫ নভেম্বর স্বাস্থ্য অধিদপ্তর এর ওয়েবসাইটে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এতে বলা হয়েছে অনুমোদিত বেসরকারী মেডিকেল কলেজসমূহে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ছাত্র-ছাত্রী ভর্তির জন্য সংশ্লিষ্ট কলেজ কর্তৃপক্ষ ‘বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল’ এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় কর্তৃক সিদ্ধান্ত মোতাবেক এমবিবিএস কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারবেন। বিজ্ঞপ্তিটি বহুল প্রচারিত কমপক্ষে ২টি বাংলা ও ১টি দৈনিক পত্রিকায় প্রকাশ করতে হবে। নিজস্ব Website-এ বিজ্ঞপ্তিটি বাংলা ও ইংরেজি ভাষায় upload করতে হবে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষার লিখিত পরীক্ষায় ন্যূনতম ৪০ বা তার চেয়ে বেশি নম্বর প্রাপ্তদের নম্বরের সাথে প্রাপ্ত জিপিএ যোগ করে ভর্তির জন্য মেধা তালিকা প্রস্তুত করা হয়েছে, যা সকল সরকারী ও বেসরকারী মেডিকেল কলেজের জন্য প্রযোজ্য। ভর্তির ক্ষেত্রে মুক্তিযোদ্ধাসহ অন্যান্য কোটার নীতিমালা অনুসরন করতে হবে। ছাত্র-ছাত্রীরা তাদের পছন্দের কলেজে আবেদন করবেন। বিস্তারিত বিজ্ঞপ্তি নিচে তুলে দেওয়া হলোঃ

অনুমোদিত বেসরকারী মেডিকেল ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি

বিজ্ঞপ্তি ডাউনলোড করুন

অনুমোদিত বেসরকারী মেডিকেল ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ভর্তি সংক্রান্ত গুরুত্বপূর্ণ তারিখসমূহঃ

  • ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশঃ ১৫/১১/২০১৭
  • আবেদন শুরুঃ ১৬/১১/২০১৭
  • আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখঃ ১০/১২/২০১৭
  • প্রাপ্ত সকল আবেদনের কোটাভিত্তিক পূর্ণাঙ্গ তালিকা প্রকাশঃ ১১-১২-২০১৭
  • ভর্তি শুরুঃ ১৩-১২-২০১৭
  • ভর্তি শেষঃ ০৭-০১-২০১৮
  • ক্লাস শুরুঃ ১০-১-২০১৮

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 573 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করে আজম খান সরকারী কমার্স কলেজে এমবিএ করছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।