জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি পাস ২য় বর্ষ পরীক্ষার ফলাফল ২০১৮ দেখুন এখান থেকে

ডিগ্রি পরীক্ষার রেজাল্ট ২০১৯, ডিগ্রী ২য় বর্ষ পরীক্ষার ফলাফল ২০১৯ঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০১৯ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষ পরীক্ষার ফল ০২ ডিসেম্বর ২০১৯ তারিখ দুপুর ৪টায় প্রকাশ করা হবে। উক্ত ফলাফল ও ফলাফল সংক্রান্ত বিস্তারিত তথ্য এখানে পাওয়া যাবে।

এবার সারা দেশে ১ হাজার ৮৬০টি কলেজের মোট ৭০৩টি কেন্দ্রে সর্বমোট ২ লাখ ২০ হাজার ২৪৬ জন (নিয়মিত, অনিয়মিত ও মান উন্নয়নসহ) পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশ নেয়। তাদের মধ্যে ৯৪ দশমিক ৩০ শতাংশ শিক্ষার্থী পাস করেছে।

পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন নম্বর ভিত্তিক ফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এর পাশাপাশি আপনাদের সুবিধার্থে লেখাপড়া বিডি থেকেও জানা যাবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফলাফল ২০১৮ দেখুন এখানেঃ

ফলাফল দেখার অফিসিয়াল সাইটের ঠিকানাঃ nu.ac.bd/results

মোবাইলে এসএমএস এর মাধ্যমে ডিগ্রী ফলাফল জানার নিয়মঃ

যে কোনো অপারেটরের মোবাইল থেকে মেসেজ অপশনে গিয়ে লিখতে হবে
NU<স্পেস>DEG<স্পেস>Roll Number
পাঠাতে হবে 16222 নম্বরে।

আপনার গ্রেড গণনা করতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের গ্রেডিং সিস্টেম জেনে নিন এই লিংক থেকে।

ফলাফল সম্পর্কে কোনো পরীক্ষার্থী বা সংশ্লিষ্ট কারও কোনো আপত্তি/অভিযোগ থাকলে ফলাফল প্রকাশের এক মাস এর মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর লিখিতভাবে জানাতে হবে। এরপর আর কোনো আপত্তি/অভিযোগ গ্রহণযোগ্য হবে না।

অনুপস্থিত পরীক্ষার্থীর ফলাফল সংশোধনের আবেদন করা যাবে এই লিঙ্ক থেকে। এ ফল পুনঃনিরীক্ষণের জন্য অনলাইনে আবেদন করা যাবে। ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স পরীক্ষার উত্তরপত্র পুন:নিরীক্ষণের পদ্ধতি জেনে নিন এখান থেকে।

তার আগে ২০ মে ২০১৯ তারিখ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে সংশোধিত সময়সূচী ও কেন্দ্রতালিকা প্রকাশ করা হয়।

উল্লেখ্য, এবারের ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষা সময়সূচী অনুসারে ০২/০৭/২০১৯ তারিখ থেকে শুরু হয়ে ০৬/০৮/২০১৯ তারিখে শেষ হয়।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 636 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স ও আজম খান সরকারী কমার্স কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন পেইজে লাইক দিন গ্রুপে যোগ দিন


13 comments

  1. ২০১৩-২০১৪ ডিগ্রী পরীক্ষা কবে থেকে জানাবেন কি?

  2. খুব ভালো লাগছে…
    প্রিজনের রেজাল্ট দেখে…

  3. ডিগ্রী পাস কোর্স পরিক্ষা -2013 বিষয় ভিত্তিক কেন নম্বর দেখাচ্ছে না. ! জানতে চাই ?

  4. ভাই দয়া করে জানাবেন কি উত্তরপত্র পুনরায় দেখার আবেদন করলে নম্বর বাড়বে কিনা? কিংবা আগের ছেয়ে কমার কোনো ঝামেলা আছে কিনা?আমাদের তিন বছর মেয়াাদি ডিগ্রীতে first division ইংরেজি বিষয়ের 33 বাদ দিয়ে 780 হলে আমি 13 এর জন্য first class পাইনি.আমার রোল নম্বর 3764694.প্লিজ ভাই কিছু একটা সাজেশন দিন.আমি কৃতজ্ঞ থাকবো. আমার ফোন নম্বর 01843492583

  5. ভাই আমি অনেক চেষ্টা করেছি কিন্তু হচ্ছে না! আমাদের তো রোল নং ছিলোনা! রেজিস্ট্রেশন নং আছে! কিন্তু রেজিস্ট্রেশন নাম্বার দিলে রোল নং চাচ্ছে! Please, help me!

    • আল মামুন মুন্না

      যেখানে রোল চাচ্ছে দেখেন ওখানে অপশনাল লেখা আছে। তার মানে রোল ছাড়া শুধু রেজিস্ট্রেশন নম্বর দিয়েও ফলাফল দেখতে পারবেন।

  6. 2014-2015 সেশন এর নতুন সিলেবাসের ডিগ্রী 1ম বর্ষের পরীক্ষার রুটিন কি বের হইছে? দয়া করে আমাকে কোউ জানান।

  7. মোঃ রাসেল

    ভাই আমার প্রথম ও দ্বিতীয় বর্ষের দেখানো রেজাল্টের সাথে বর্তমানে দেখানো রেজাল্টের একটুও মিল পাচ্ছি না। রেজাল্ট চ্যালেন্জ করার কি কোন বুদ্ধি নাই? please give me a solution

  8. Vai 2015 saler degree examer absent asa result ar jonno ki koronio ase….Apnito post a liksen 01-03-2017 tarikh theke online abedon kora jabe but seta to hossena…

  9. degree Re-exam kibabe korbo?

  10. Dear sir, ami Degree pass and certificate course 2019 er result a board challenge korte chai,but kivabe & kobe korbo. Plz janaben.

    • ভাই আমাকে কেউ একটি কথা বলবেন ২০১৩/১৪ পরীক্ষার্থী আমি কিন্তু আমার একটি বিষয়ে সমস্যার কারনে রেজাল্ট ২০১৭ বের হওয়ার কথা তবে এখনও যে রেজাল্টটা পেলাম না কি করি মানে এ ১৭ সালে আমার ফাইনাল রেজাল্ট বের হওয়ার কথা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *