জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষে মাস্টার্স শেষ পর্ব (নিয়মিত) ভর্তির ২য় ও সর্বশেষ রিলিজ স্লিপের ফলাফল জানবেন যেভাবে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের স্নাতকোত্তর শেষ পর্ব (নিয়মিত) ভর্তি কার্যক্রমের ২য় ও সর্বশেষ রিলিজ স্লিপের মেধা তালিকা ২৮ মে ২০১৭ তারিখ প্রকাশ করা হবে। ওইদিন বিকাল ৪ টার পর প্রথমে এসএমএস এ তারপর রাত ৯ টার পর অনলাইনে এই ফলাফল প্রকাশ করা হবে। 

রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থান প্রাপ্ত শিক্ষার্থীদের ২৯/০৫/২০১৭ তারিখ থেকে ০৫/০৬/২০১৭ তারিখের মধ্যে অনলাইনে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করে পূরণকৃত ফরম প্রিন্ট করে রেজিস্ট্রেশন ফি এবং প্রয়োজনীয় কাগজপত্র সহ কলেজে জমা দিতে হবে। চলুন জেনে নেওয়া যাক কিভাবে জানা যাবে এই ফলাফল…

এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখবেন যেভাবেঃ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর শেষবর্ষ (নিয়মিত) ভর্তি কার্যক্রমের রিলিজ স্লিপের মেধা তালিকা প্রথমে এসএমএস এর মাধ্যমে প্রকাশ করা হবে। উল্লেখিত দিনে বিকেল ৪ টার পর উক্ত ফলাফল এসএসএস পদ্ধতিতে প্রকাশ করা হবে। এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখার পদ্ধতি নিচে দেওয়া হলোঃ

যেকোন মোবাইল এর ম্যাসেজ অপশনে গিয়ে লিখুনঃ

NU<space>ATMF<space>Roll No

এরপর পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

অনলাইনে ফলাফল দেখবেন যেভাবেঃ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর শেষবর্ষ (নিয়মিত) ভর্তি কার্যক্রমের রিলিজ স্লিপের মেধা তালিকা উল্লেখিত দিনে রাত ৯ টার পর প্রকাশ করা হবে। উক্ত ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটের পাশাপাশি লেখাপড়া বিডি’র এই পোস্টের মধ্যে দেওয়া ফরমে আপনার ভর্তির আবেদনপত্রে প্রাপ্ত রোল নম্বর ও পিন নম্বর দিয়ে লগিন করেও দেখতে পাবেন।

অনলাইনে মাস্টার্স শেষ পর্ব ভর্তির রিলিজ স্লিপের ফলাফল দেখতে ও ভর্তি ফরম পূরণ করতে এখানে লগিন করুনঃ

অফিসিয়াল ওয়েবসাইট থেকে লগিন করতে এখানে ক্লিক করুন

জাতীয় বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর শেষবর্ষ (নিয়মিত) রিলিজ স্লিপে ভর্তির সময়সীমাঃ

  • রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থান প্রাপ্ত শিক্ষার্থীদের অনলাইনে চুড়ান্ত ভর্তি ফরম পূরণ করার সময়সীমাঃ ২৯/০৫/২০১৭ তারিখ থেকে ০৫/০৬/২০১৭ তারিখ পর্যন্ত।
  • শিক্ষার্থীদের পূরণকৃত চূড়ান্ত ভর্তি ফরমটি প্রিন্ট করে রেজিস্ট্রেশন ফিসহ সংশ্লিষ্ট কলেজে জমা দেয়ার সময়সীমাঃ ২৯/০৫/২০১৭ তারিখ থেকে ০৫/০৬/২০১৭ তারিখ পর্যন্ত।
  • সংশ্লিষ্ট কলেজ কর্তৃক রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি নিশ্চয়নের সময়সীমাঃ ২৯/০৫/২০১৭ তারিখ থেকে ০৬/০৬/২০১৭ তারিখ পর্যন্ত।
  • মুক্তিযোদ্ধার সন্তান/আদিবাসী/প্রতিবন্ধী/পোষ্য কোটায় আবেদনকারী প্রার্থীদের দৃষ্টি আকষর্ণঃ যে সকল প্রার্থী মুক্তিযোদ্ধার সন্তান/আদিবাসী/প্রতিবন্ধী/পোষ্য কোটায় আবেদন করেছে কিন্তু মেধা তালিকায় স্থান পায়নি অথবা স্থান পেয়েও ভর্তি হয়নি, তাদেরকে সংশ্লিষ্ট কোটার ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের ইস্যুকৃত মূল সনদ পত্র ও প্রাথমিক আবেদন ফরমসহ ডীন, স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্র জাতীয় বিশ্ববিদ্যালয় বরাবর আগামী ১৫ এপ্রিল ২০১৭ তারিখের মধ্যে অবশ্যই যোগাযোগ করতে হবে।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 548 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র একজন সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করছেন ।


পোস্টটি শেয়ার করে অন্যদেরকেও জানার সুযোগ দিন। ফেইসবুকে শিক্ষা বিষয়ক তথ্য পেতে আমাদের গ্রুপে যোগ দিন অথবা পেইজ এ লাইক দিয়ে রাখুন

3 comments

  1. ami masters release slip a sojog pai ni akhon ki korbo,ba ami ki masters korte parbo na…..

  2. ami chance paye o vorti hote parini akn ki krbo???

  3. ফাযিল পাস করে কলেজে মাস্টার্স এ ভর্তি হতে পারে?

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।