নাহারখিল মহিলা মাদ্রাসায় চলছে শিক্ষা বানিজ্য,বিপাকে পড়েছে হত-দরিদ্র পরিবারগুলো।

নোয়াখালী জেলা,চাটখিল উপজেলার নাহারখিল গ্রামে প্রতিষ্ঠিত “নাহারখিল ফয়জুন নেছা মহিলা দাখিল মাদ্রাসা”
পূর্বে এই প্রতিষ্ঠানের অনেক সুনাম থাকলেও যেমন নেমে গেছে এর শিক্ষার মান। এখানে এস.এস.সি পাশ করা শিক্ষার্থীদের দিয়ে পড়ানো হচ্ছে দশম শ্রেনীর শিক্ষার্থীদের। আবার নতুন করে অভিযোগ উঠেছে শিক্ষা বানিজ্যের। নাহারখিল ফয়জুননেছা মহিলা দাখিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওঃনুরুল হুদা শিক্ষার্থীদের কাছ থেকে প্রতি মাসে মাসিক ফি নিচ্ছে ৫০-৭০ টাকা, সেমিষ্টার ফি নিচ্ছে ১৩০-৪৫০ টাকা।Madrasah

এছাড়া সরকার কোচিং নিষিদ্ধ করলেও এখানে চলছে রমরমা কোচিং বানিজ্য।র মজানে সবার জন্য কোচিং বাধ্যতা মূলক, প্রত্যেক শিক্ষার্থী থেকে কোচিং ফি নিচ্ছে ৫০০ টাকা।

আবার এস.এস.সি পরিক্ষায় প্রত্যেক শিক্ষার্থী থেকে প্রসংশা পত্রের জন্য ৫০০ টাকা আদায় করা হয়। তবে এবার মুল মার্কসীট জব্দ করে অতিরিক্ত টাকা আদায় করছে মাদ্রাসা কর্তৃপক্ষ।

এ ব্যাপারে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানাচ্ছে অভিভাবকগণ। তারা বলছে এই মাদ্রাসায় ভর্তির পর থেকে বিভিন্ন কৌশলে হাজার হাজার টাকা আদায় করে নিচ্ছে তারা। তাই শিক্ষা মন্ত্রী এর উপর নজর দিবে এমন প্রত্যাশা সকলের।

পোষ্টটি লিখেছেন: Runa khan

Runa khan এই ব্লগে 7 টি পোষ্ট লিখেছেন .

জীবনটা খুবই সাদামাটা,সব সময় নতুন কিছু খোজার চেষ্টা।এ জন্য সংবাদ কর্মী হয়ে কাজ করতে মজা পাই।কাজও করছি কয়েকটি পত্রিকায়।জীবনের সব চেয়ে বড় হলো আমার ভালো, মন্দ,সূখ ও দুঃখের অংশিদার আমার চাচি।সব সময় আমাকে জিবন চালনে উৎসাহ দেয়। ....I Love you aunty....

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।