সমাবর্তন দাবিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসিকে স্মারকলিপি প্রদান করেছে শিক্ষার্থীরা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানের দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হারুন অর রশিদকে স্মারকলিপি দিয়েছেন শিক্ষার্থীরা।Convo

১২ মে মঙ্গলবার দুপুরে গাজীপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রধান ক্যাম্পাসে এ স্মারকলিপি দেয় তারা। এছাড়া একটি গণস্বাক্ষর বইও দেওয়া হয়।

এ সময় শিক্ষার্থীরা শিগগিরই সমাবর্তন অনুষ্ঠানের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে উপাচার্যকে অনুরোধ জানান।

শিক্ষার্থীদের প্রতিনিধিদলে ছিলেন ঢাকা কলেজের শিক্ষার্থী যাকারিয়া ইবনে ইউসুফ, মো. ওমর ফারুক, রিয়াদ ও মামুন।

স্মারকলিপিতে স্বাক্ষর করেন চট্টগ্রাম সরকারি হাজী মুহাম্মদ কলেজের শিক্ষার্থী রুহিয়া ফেরদৌসি, চট্টগ্রাম কমার্স কলেজের শিক্ষার্থী বিপুল কুমার বল, সিলেট এম সি কলেজের শিক্ষার্থী মুরছালিন আলম ইমন, যশোর মুধুসূদন কলেজের শিক্ষার্থী ইন্দ্রজিত রায় এবং নোয়াখালী সরকারি কলেজের শিক্ষার্থী আশরাফুল আলম।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনের দাবিতে চলতি বছরের শুরু থেকেই আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা। দাবি আদায়ে ইতোমধ্যে তারা ক্লাস বর্জন, গণস্বাক্ষর সংগ্রহ, ঢাকা, চট্টগ্রাম, সিলেট এবং নোয়াখালী প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

সমাবর্তনের দাবিতে চলমান আন্দোলনের উদ্যোক্তা যাকারিয়া ইবনে ইউসুফ এ বিষয়ে বলেন, উপাচার্য হারুন অর রশিদ তাদের আশ্বস্ত করেছেন সমাবর্তনের বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হবে।

কিভাবে দেশের সর্ববৃহৎ এ বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন অনুষ্ঠান বাস্তবায়ন করা যায় এ বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলবেন বলেও উপাচার্য তাদের জানিয়েছেন।

তাদের দাবি মানা না হলে শান্তিপূর্ণ নতুন কর্মসূচি ঘোষিত হবে বলে জানান যাকারিয়া ইবনে ইউসুফ।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 540 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র একজন সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করছেন ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.