web site hit counter

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য দেখুন এখানে


নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। ২০ ডিসেম্বর রোববার দুপুরে নোবিপ্রবির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। প্রকাশিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের পাশাপাশি লেখাপড়াবিডি.কম থেকেও দেখা যাচ্ছে।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল দেখুন এখানেঃ

মোবাইল থেকে ফলাফল দেখতে সমস্যা হলে এই লিঙ্কে ক্লিক করুন

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) প্রথম বর্ষ স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষা ১৮ ও ১৯ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও নোয়াখালী শহরের ৪৯টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়।অনুষ্ঠিত হয়। এ পরীক্ষার ফলাফলে বিভিন্ন ইউনিটের সুযোগপ্রাপ্তদের বিষয় নির্বাচন ও ভর্তি কার্যক্রম নিম্নোক্ত সময়সূচী অনুযায়ী অনুষ্ঠিত হবেঃ


  • ১১ জানুয়ারী ২০১৬ তারিখ সকাল ৯.০০ টা থেকে ‘A’ মেধাতালিকা ১-২৫০ পর্যন্ত ।
  • ১২ জানুয়ারী ২০১৬ তারিখ সকাল ৯.০০ টা থেকে ‘A’ মেধাতালিকা ২৫১-৫০০ পর্যন্ত ও মুক্তিযোদ্ধা কোটার মেধাতালিকা ১-২০ পর্যন্ত এবং উপজাতি কোটার মেধাতালিকা ১-১০ পর্যন্ত ।
  • ১৩ জানুয়ারী ২০১৬ তারিখ সকাল ৯.০০ টা থেকে ‘B’ মেধাতালিকা ১-৪০০ পর্যন্ত ।
  • ১৪ জানুয়ারী ২০১৬ তারিখ সকাল ৯.০০ টা থেকে ‘B’ মেধাতালিকা ৪০১-৮০০ পর্যন্ত ও মুক্তিযোদ্ধা কোটার মেধাতালিকার ১-৩৫ পর্যন্ত এবং উপজাতি কোটার মেধাতালিকার ১-১৫ পর্যন্ত ।
  • ১৭ জানুয়ারী ২০১৬ তারিখ সকাল ৯.০০ টা থেকে ‘C’ মেধাতালিকা ১-৯০ পর্যন্ত ও মুক্তিযোদ্ধা কোটার মেধাতালিকার ১-৮ এবং উপজাতি কোটার মেধাতালিকার ১-৩ পর্যন্ত ।
  • ১৭ জানুয়ারী ২০১৬ তারিখ সকাল ৯.০০ টা থেকে ‘D’ মেধাতালিকা ১-৯০(বিজ্ঞান) , ১-৬৫ (বাণিজ্য) এবং ১-৩৫ (মানবিক ) পর্যন্ত ও মুক্তিযোদ্ধা কোটার বিজ্ঞান গ্রুপের মেধাতালিকার ১-৫ পর্যন্ত , বাণিজ্য গ্রুপের ১-৭ পর্যন্ত এবং মানবিক গ্রুপের ১-৫ পর্যন্ত । উপজাতি কোটার বিজ্ঞান গ্রুপের মেধাতালিকার ১-৩ পর্যন্ত , বাণিজ্য গ্রুপের ১-৩ পর্যন্ত এবং মানবিক গ্রুপের ১-৩ পর্যন্ত ।

ভর্তির অনুমতি প্রাপ্ত প্রার্থীদেরকে ১১-১৪ ও ১৭-১৯ জানুয়ারী ২০১৬ তারিখের মধ্যে অবশ্যই ভর্তি হতে হবে । উল্লেখ্য ‘A’ গ্রুপে ২২৪ জন , ‘B’ গ্রুপে ৩৯২ জন , ‘C’ গ্রুপে ৫৬ জন এবং ‘D’ গ্রুপে ১৩০ জন শিক্ষার্থী মেধাক্রম অনুযায়ী ভর্তির সুযোগ পাবে । ‘A’ গ্রুপে মুক্তিযোদ্ধা কোটার ১২ জন এবং উপজাতি কোটার ০৪ জন , ‘B’ গ্রুপে মুক্তিযোদ্ধা কোটার ২১ জন এবং উপজাতি কোটার ৭ জন , ‘C’ গ্রুপে মুক্তিযোদ্ধা কোটার ৩ জন এবং উপজাতি কোটার ১ জন এবং ‘D” গ্রুপে মুক্তিযোদ্ধা কোটার ২ জন (বিজ্ঞান) , ৩ জন (বাণিজ্য) , ২ জন (মানবিক) এবং উপজাতি কোটার ১জন (বিজ্ঞান) , ১ জন (বাণিজ্য) , ১ জন (মানবিক) শিক্ষার্থী মেধাক্রম অনুযায়ী ভর্তির সুযোগ পাবে । শারীরিক প্রতিবন্ধী কোটায় উত্তীর্ণদের ভর্তির প্রয়োজনীয় কাগজপত্রের সঙ্গে শারীরিক প্রতিবন্ধীর প্রমাণ পত্রসহ ভর্তির জন্য ১৮ জানুয়ারী ২০১৬ তারিখ সকাল ১০.০০ টায় বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হতে হবে । আসন খালি থাকার সাপেক্ষে পরবর্তী মেধাক্রম অনুসারে ভর্তি করা হবে । মুক্তিযোদ্ধা কোটায় শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে সরকারী পরিপত্র অনুযায়ী (মুক্তিযোদ্ধার সন্তান অগ্রাধিকার পাবে ) ভর্তি করা হবে ।

ভর্তির প্রয়োজনীয় কাগজপত্রঃ

  1. এসএসসি এবং এইচএসসি’র মূল মার্কশিট এবং প্রত্যেকটির একটি করে সত্যায়িত কপি অবশ্যই সঙ্গে আনতে হবে
  2. টেলিটক বাংলাদেশ লিমিটেড থেকে ডাউনলোডকৃত প্রবেশ পত্রের কপি
  3. পাঁচ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি
  4. নাগরিকত্ব সার্টিফিকেট / জন্মনিবন্ধন/ পাসপোর্ট এর সত্যায়িত কপি
  5. মুক্তিযোদ্ধা কোটার ভর্তিচ্ছু প্রার্থীদের পিতামাতার অনুকুলে সরকার কর্তৃক ইস্যুকৃত মুক্তিযোদ্ধা সার্টিফিকেট এবং প্রয়োজনে দাদা-দাদী , নানা- নানীর, সম্পরকের সার্টিফিকেটের মুল কপি এবং সত্যায়িত কপি
  6. উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে উপজাতি ভিত্তিক প্রত্যয়ন পত্রের মুল কপি ও সত্যায়িত কপি এবং
  7. প্রথম টার্মের ক্রেডিট আওয়ার ফিসহ অন্যান্য ফি-চার্জ বাবদ সকল গ্রুপের জন্য আনুমানিক ২২,০০০/- (বাইশ হাজার) টাকা ভর্তি হওয়ার জন্য সঙ্গে আনতে হবে ।

উপরোল্লিখিত কাগজপত্র ব্যতীত কোন শিক্ষার্থীকে ভর্তির অনুমতি দেয়া হবে না ।

ভর্তি সংক্রান্ত আরো বিস্তারিত তথ্য পাবেন এই লিঙ্কে

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 535 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র একজন সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করছেন। বর্তমানে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স করছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজে।


পোস্টটি শেয়ার করে অন্যদেরকেও জানার সুযোগ দিন। ফেইসবুকে শিক্ষা বিষয়ক তথ্য পেতে আমাদের গ্রুপে যোগ দিন অথবা পেইজ এ লাইক দিয়ে রাখুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.