শেষ হল আই আই ইউ সির দুই দিন ব্যাপী প্রযুক্তি উৎসব

চট্টগ্রামের প্রযুক্তপ্রেমী প্রায় তিনশ শিক্ষার্থীর অংশগ্রহণে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের (আইআইইউসি) ক্যাম্পাসে শেষ হল টেক ফেস্ট। উৎসব উপলক্ষে বন্দরনগরীর বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সরব উপস্থিতি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে বড় ও সৌন্দর্যময় ক্যাম্পাসকে দিয়েছে ভিন্ন এক মাত্রা। বিভিন্ন ধরনের আইডিয়া ও উদ্ভাবন নিয়ে তরুন প্রযুক্তিবিদদের প্রজেক্ট প্রর্দশনী দৃষ্টি কেড়েছে সবচেয়ে বেশি। উৎসব দেখতে আসা দর্শনার্থীদের বাহবাও কুড়িয়েছে বেশ।

image

আইআইইউসির ট্রিপলি, কম্পিউটার ও টেলিকম ও ফার্মা ক্লাবের সার্বিক সহযোগীতার ফ্যাকাল্টি অব সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং উৎসবটির আয়োজন করছে। বুধবার দুই দিনের এ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানের পর টেক কুইজ প্রতিযোগিতা দিয়ে শুরু হয় বিভিন্ন কার্যক্রম। এরপর গণিত অলিম্পিয়াড, সফটওয়ার উন্নয়ন ও আইডিয়া উদ্ভাবন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিটি প্রতিযোগিতায় শিক্ষার্থীদের স্বতস্ফুর্ত অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। বিজয়ীদের নাম উৎসবের শেষ দিন বৃহস্পতিবার ঘোষণা করা হয়।

image

উৎসবের শেষ দিনে ছিল সংসদীয় বিতর্ক,এয়ার বাসের উপর গুরুত্বপূর্ন সেমিনার,প্রজেক্ট শো এর চূড়ান্ত পর্ব। এয়ার বাস সেমিনারে স্পিকার হিসেবে ছিলেন  আই আই ইউ সির প্রাক্তন ছাত্র বুয়েটে IICT র রিসার্চ ইঞ্জিনিয়ার জোবায়ের আল বিল্লাল খান। ড্রোন এর আদোপান্ত্য: কি করে, কেমনে করে, কেন করে এসব ব্যাপারে তিনি বিস্তারিত তুলে ধরেন।

এছাড়া উৎসবে ফ্রি মেডিকেল চেকাপ,ডেন্টাল চেকাপ,ব্লাড গ্রুপিং কার্যক্রম যোগ করেছিল সেবার বিশেষ কার্যক্রম।  দিনের সর্বশেষ আকর্ষনীয় ইভেন্ট ছিল ড্রোন উড়ানো। আই আই ইউ সির ছাত্রদের তৈরী ৪টি ড্রোন এ সময় মাতিয়ে রেখেছিল ক্যাম্পাসের আকাশ। এসময় সেন্ট্রাল লাইব্রেরীর সামনে শত শত শিক্ষার্থী আর উৎসুক দর্শকদের ভীর ছিল চোখে পড়ার মত।

image

বুধবার উদ্বোধন করেন আইআইইউসির মাননীয়  উপাচার্য বিশিষ্ট গবেষক প্রফেসর ড. এ কে এম আজহারুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) অধ্যাপক প্রফেসর ড. মো. কায়কোবাদ।

image

বৃহস্পতিবার বিকেলে সেন্ট্রাল অডিটোরিয়ামে সমাপনী অনুষ্ঠান ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে শেষ হয় ২ দিন ব্যাপী এ প্রযুক্তি উৎসব।

পোষ্টটি লিখেছেন: salman

এই ব্লগে 7 টি পোষ্ট লিখেছেন .

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।