রুয়েটে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফলাফল দেখুন এখান থেকে

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। ৩১ অক্টোবর ২০১৬ তারিখ রাতে এই ফলাফল প্রকাশ করা হয়।

ফলাফলে ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাক্রম অনুযায়ী ‘ক’ গ্রুপে ২৪৯৮ এবং ‘খ’ গ্রুপে ১২৮ জনের নাম দেওয়া হয়েছে।

রুয়েটের ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফলাফল ও ভর্তি বিজ্ঞপ্তি দেখুন এখান থেকেঃ

১ ডিসেম্বর সকাল ৯টায় ‘ক’ গ্রুপের মেধা তালিকায় স্থান পাওয়া ০১ থেকে ৫০০ পর্যন্ত এবং ‘খ’ গ্রুপের ০১ থেকে ৩০তম স্থান অর্জনকারীদের ভর্তি করা হবে। ২ ডিসেম্বর ‘ক’ গ্রুপে ৫০১ থেকে ৮৪০তম পর্যন্ত ভর্তি করানো হবে।

আসন ফাঁকা থাকা সাপেক্ষে অপেক্ষমান তালিকা থেকে ভর্তি করানো হবে। নির্ধারিত সময়ে ভর্তি হতে ব্যর্থ হলে প্রার্থীর ভর্তি যোগ্যতা বাতিল বলে গণ্য হবে।

ভর্তির জন্য যা প্রয়োজন হবে: এসএসসি’র মূল সনদপত্র ও মার্কসশিট, এইচএসসি’র মূল মার্কসশিট, মূল রেজিস্ট্রেশন কার্ড, সবশেষ অধ্যয়ন করা প্রতিষ্ঠানের প্রশংসাপত্র, তিন কপি পাসপোর্ট সাইজের সদ্য তোলা ছবি জমা দিতে হবে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে বিভাগ পছন্দের ফরম পূরণ করে, ফরমের চার কপি প্রিন্ট সঙ্গে নিতে হবে। এছাড়া ভর্তির সময় ভর্তি পরীক্ষার প্রবেশপত্র দেখাতে হবে।

ভর্তি প্রক্রিয়া: নির্ধারিত দিনে প্রার্থীকে প্রয়োজনীয় কাগজপত্রসহ রুয়েটের একাডেমিক ভবন-৩ এ নির্ধারিত কমিটির নিকট স্ব-শরীরে উপস্থিত হতে হবে।

সেখানে কাগজপত্র যাচাই-বাছাই শেষে স্বাস্থ্য পরীক্ষা দিতে হবে। স্বাস্থ্য পরীক্ষায় উত্তীর্ণদের কর্তৃপক্ষের অনুমোদনক্রমে নির্ধারিত সময়ের মধ্যে রূপালী ব্যাংকের রুয়েট শাখায় ১৬ হাজার টাকা জমা দিতে হবে। টাকা জমার প্রক্রিয়া শেষ হলে সফলভাবে প্রার্থীর ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 540 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র একজন সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করছেন ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.