ঢাবির অধিভুক্ত ৭ কলেজে অনার্স ১ম বর্ষে ভর্তির আবেদন শুরু ১৬ অক্টোবর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত ৭টি সরকারি কলেজে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ সম্মান শ্রেণিতে অনলাইনে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হবে ১৬ অক্টোবর। শেষ হবে ১৪ নভেম্বর।

৩০ আগস্ট বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি সংক্রান্ত এক সমন্বয় সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, বিশ্ববিদ্যালয় কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ, বিজ্ঞান অনুষদ এবং বাণিজ্য অনুষদের অধীনে ভর্তি প্রক্রিয়ায় ১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পরীক্ষা। ২ ডিসেম্বর  অনুষ্ঠিত হবে বাণিজ্য ও ৮ ডিসেম্বর (শুক্রবার) অনুষ্ঠিত হবে বিজ্ঞান অনুষদভুক্তদের পরীক্ষা।

ভর্তিচ্ছু প্রার্থীদের আবেদনের ন্যূনতম যোগ্যতা: বিজ্ঞান শাখায় উচ্চ মাধ্যমিক এবং মাদ্রাসা শিক্ষাবোর্ডের বিজ্ঞান শাখায় আলিম পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক অথবা সমমানের পরীক্ষায় (৪র্থ বিষয়সহ) প্রাপ্ত জিপিএ-এর যোগফল ৭.০। মানবিক শাখায় উচ্চ মাধ্যমিক এবং মাদ্রাসা শিক্ষাবোর্ডের মানবিক শাখায় আলিম পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় (৪র্থ বিষয়সহ) প্রাপ্ত জিপিএ-এর যোগফল ৬.০। ব্যবসায় শিক্ষা শাখায় উচ্চ মাধ্যমিক, ডিপ্লোমা-ইন-বিজনেস স্টাডিজ এবং বিজনেস ম্যানেজমেন্ট পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় (৪র্থ বিষয়সহ) প্রাপ্ত জিপিএ-এর যোগফল ৬.৫ থাকবে হবে।

উপাচার্য দফতর সংলগ্ন লাউঞ্জে অনুষ্ঠিত উক্ত সভায় প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, সামাজিক বিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. এ জে এম শফিউল আমল ভূইয়া, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, বিশ্ববিদ্যালয় অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক হাসিবুর রশীদ, বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও কর্মকর্তারা, ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোয়াজ্জাম হোসেন মোল্লাহ, কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক এস এম শফিকুল ইসলাম, ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক গায়ত্রী চ্যাটার্জী, সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ অধ্যাপক আবু হায়দার আহমেদ নাছের, সরকারি বাঙলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো: ইমাম হোসেন, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ স্বপ্না রানী সাহা এবং সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ শেখ আবদুল কুদ্দুস উপস্থিত ছিলেন।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের পাশাপাশি লেখাপড়া বিডি’র ভর্তি তথ্য বিভাগে প্রকাশ করা হবে।

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 813 টি পোষ্ট লিখেছেন .

6 comments

  1. ৭ কলেজে মাস্টার্সে ভর্তির তারিখ নির্ধারন করা হয়েছে কি?

  2. আমি ন্যাশনাল কলেজে ফরম তুলছি। এখন আমি কি আবার এই ৭ টি কলেজের কোনো একটাতে ফরম তুলতে পারবো………………??????????????? প্লিজ জানাবেন

  3. ei 7 ti colleger sorboccho koytay form tula jabe?? ebong national versitygulor koytay abedon kora jabe?? plz janaben……………

  4. এই ৭ কলেজে কি ভর্তি পরীক্ষা দিতে হবে

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।