অধিভুক্ত ৭ কলেজের পৃথক ভর্তি পরীক্ষা নেবে ঢাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সাত কলেজে প্রথমবর্ষ সম্মান শ্রেণিতে ভর্তির জন্য পৃথক ভর্তি পরীক্ষা নেবে বিশ্ববিদ্যালয়। ০৭ আগস্ট দুপুরে ঢাবির ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তির অনলাইনে আবেদন প্রক্রিয়ার উদ্বোধনকালে এক প্রশ্নের জবাবে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এ সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, নতুনভাবে অধিভুক্ত সাতটি সরকারি কলেজেও ঢাবির অধিভুক্ত অন্য কলেজের মতো পৃথক ভর্তি পরীক্ষা নেওয়া হবে। তবে সেটির দিন-তারিখ এখনও নির্ধারণ করা হয়নি।

তিনি আরো বলেন, আমাদের অধিভুক্ত অনেক কলেজ আছে আমরা সেগুলোতে যে পদ্ধতিতে ভর্তি নিয়ে থাকি এখানেও একই পদ্ধতিতে হবে। তবে এটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিয়মিত ভর্তি পরীক্ষার অংশ নয়।

চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি রাজধানীর সাত সরকারি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়। এগুলো হচ্ছে ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ। যদিও অধিভুক্ত হওয়ার পর পরীক্ষা, ক্লাসসহ সার্বিক লেখাপড়া নিয়ে সৃষ্ট জটিলতায় শিক্ষার্থীরা উদ্বেগে রয়েছেন। কলেজগুলোতে পড়ছেন প্রায় দুই লাখ শিক্ষার্থী।

 

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 794 টি পোষ্ট লিখেছেন .


পোস্টটি শেয়ার করে অন্যদেরকেও জানার সুযোগ দিন। ফেইসবুকে শিক্ষা বিষয়ক তথ্য পেতে আমাদের গ্রুপে যোগ দিন অথবা পেইজ এ লাইক দিয়ে রাখুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।