দুইজন মন্ত্রী এবং এমপিকে সামনে রেখে স্বাশিপ সাধারণ সম্পাদক শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবী জানান

১৬ জুলাই শিক্ষক নির্যাতন ও শেখ হাসিনার গ্রেফতার দিবস উপলক্ষ্যে স্বাধীনতা শিক্ষক পরিষদ রবিবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত “শিক্ষকদের মর্যাদা সুরক্ষায় বর্তমান সরকারের ভূমিকা” শীর্ষক এক আলোচনা সভায় স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু অনুষ্ঠানে উপস্থিত রেলপথ মন্ত্রী মুজিবুল হক এমপি, খাদ্য মন্ত্রী এডঃ কামরুল ইসলাম এমপি এবং আওয়ামী লীগের সাংগঠনিক সম্পদাক খালিদ মাহমুদ চৌধুরী এমপি’কে উদ্দেশ্য করে বলেন, বেসরকারী শিক্ষক কর্মচারীদের ৫% ইনক্রিমেন্ট, বৈশাখী ভাতা, ননএমপিও প্রতিষ্ঠান সমূহের এমপিও শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ করতে হবে।

উল্লেখ্য বেসরকারী শিক্ষক কর্মচারীদের বেতন ১০০% করার দাবীতে ২০০৬ সালের ১৬ জুলাই শিক্ষকদের মিছিলে বেপরোয়া পুলিশী হামলায় শিক্ষক কর্মচারী ঐক্য পরিষদের আহবায় অধ্যক্ষ শাহজাহান আলম সাজু সহ বেশ কয়েকজন শিক্ষক গুরুতর আহত হয়েছিলেন।

২০০৭ সালে একই দিনে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে গ্রেফতার করা হয়েছিল। এই জন্য ১৬ জুলাই শিক্ষক নির্যাতন ও শেখ হাসিনার গ্রেফতার দিবস পালন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বাশিপ সভাপতি প্রফেসর আব্দুল মান্নান চৌধূরী।

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 816 টি পোষ্ট লিখেছেন .

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।