সেন্ট যোসেফ কলেজে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য

মহামান্য হাইকোর্ট বিভাগের দায়েরকৃত রিট পিটিশনের প্রেক্ষিতে সেন্ট যোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়কে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে কলেজের নিজস্ব নিয়মে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা হবে। ২০১৭-১৮ শিক্ষাবর্ষে সেন্ট যোসেফ কলেজে ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য নিচে দেওয়া হলোঃ

 

১। ভর্তির আবেদন ফরম বিতরণ ও জমাঃ

১৭, ১৮, ১৯ ও ২০ মে, ২০১৭ সকাল ৯:০০ টা থেকে বিকাল ৪:০০টা পর্যন্ত। শিক্ষার্থী যেদিন ফরম সংগ্রহ করবে সেদিনই যথাযথভাবে পূরণ করে তা জমা দিতে হবে। ফরম ও ভর্তি প্রক্রিয়ার খরচ বাবদ ১৫০/- টাকা, এসএসসি পরীক্ষার ফলাফলের ইন্টারনেট প্রিন্টআউট কপি এবং দুই কপি সদ্য তোলা রঙিন পাসপোর্ট সাইজ ছবি ফরমের সাথে জমা দিতে হবে।

২। ভর্তির আবেদনের ন্যূনতম যোগ্যতাঃ

বিজ্ঞান বিভাগ (বাংলা ভার্সন): GPA 5.00; বিজ্ঞান বিভাগ (ইংরেজি ভার্সন): GPA 4.88

[বিজ্ঞান বিভাগের জন্য উচ্চতর গণিত ও জীববিজ্ঞান বিষয় দু’টি অবশ্যই থাকতে হবে।]

ব্যবসায় শিক্ষা বিভাগ (বাংলা ভার্সন): GPA 3.50; মানবিক বিভাগ (বাংলা ভার্সন): GPA 2.75

৩। গ্রুপ পরিবর্তনের ক্ষেত্রেঃ

  • বিজ্ঞান বিভাগ থেকে ব্যবসায় শিক্ষা বিভাগে GPA 3.50
  • বিজ্ঞান থেকে মানবিক বিভাগে GPA 3.50
  • ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে মানবিক বিভাগে GPA 3.00

৪। ভর্তি প্রক্রিয়াঃ

প্রবেশপত্রে উল্লিখিত তারিখ ও সময়ে চূড়ান্ত মনোনয়ন প্রক্রিয়ায় (লিখিত ও মৌখিক পরীক্ষা) অংশগ্রহণের জন্য কলেজে উপস্থিত থাকতে হবে।

৫। এছাড়াও ভর্তি সংক্রান্ত সর্বশেষ আপডেট সেন্ট যোসেফ কলেজের নিজস্ব (অফিসিয়াল) ওয়েবসাইট www.sjs.edu.bd এর পাশাপাশি লেখাপড়া বিডি থেকেও পাওয়া যাবে।

উল্লেখ্য, যে সকল ছাত্র কলেজ কর্তৃক নির্ধারিত ‘ইউনিফরম’ পরিধান করতে চায় না ও যারা ধূমপান করে তাদের আবেদন না করার জন্য অবহিত করা হয়েছে।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 550 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র একজন সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করছেন ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।