৩৬তম বিসিএস লিখিত পরীক্ষার ফলাফল জেনে নিন এখান থেকে

৩৬তম বিসিএসে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ০৭ ফেব্রুয়ারি পিএসসি এর ওয়েবসাইটে উক্ত ফলাফল প্রকাশ করা হয়। এতে ৫ হাজার ৯৯০ জন উত্তীর্ণ হয়েছেন।

এসএমএস মাধ্যমে ৩৬তম বিসিএস এর লিখিত পরীক্ষার ফলাফল জানার পদ্ধতিঃ টেলিটক মোবাইলের মাধ্যমে ফল পেতে PSC<Space>36<Space>Registration Number লিখে ১৬২২২-তে পাঠাতে হবে।

অনলাইনে ৩৬তম বিসিএস এর লিখিত পরীক্ষার ফলাফল জানার পদ্ধতিঃ অনলাইনে ৩৬তম বিসিএস এর লিখিত পরীক্ষার ফলাফল পিএসসি এর ওয়েবসাইট এর পাশাপাশি লেখাপড়া বিডি থেকেও জানা যাবে।

৩৬তম বিসিএস লিখিত পরীক্ষার ফলাফল ডাউনলোড

মৌখিক পরীক্ষার তারিখঃ লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের আগামী ১২ মার্চ থেকে শুরু হবে ।

বিভিন্ন ক্যাডারে ২ হাজার ১৮০ জনকে নিয়োগ দিতে ২০১৫ সালের ৩১ মে ৩৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।

গত বছরের ৮ জানুয়ারি অনুষ্ঠিত প্রিলিমিনারি পরীক্ষায় ২ লাখ ১১ হাজার ৩২৬ জন পরীক্ষার্থী অংশ নেন। বছরের ১০ ফেব্রুয়ারি প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশ করে পিএসসি, এতে উত্তীর্ণ হন ১৩ হাজার ৮৩০ জন।

গত ১ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে আবশ্যিক বিষয়ের লিখিত পরীক্ষা শেষ হয় ৬ সেপ্টেম্বর, আর পদ সংশ্লিষ্ট বিষয়ের পরীক্ষা হয় ৫ থেকে ২৪ অক্টোবর পর্যন্ত।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 550 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র একজন সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করছেন ।

One comment

  1. ৩৬ তম BCS মৌখিক পরীক্ষার ফলাফল কবে হবে??

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।