মুছে দিতে চাইছে চট্টগ্রামের কাজেম আলী মাস্টারের নাম

চট্টগ্রামে যে কয়েকজন কৃতিসন্তান জন্মগ্রহন করেছেন কাজেম আলী মাস্টার তাদের মধ্যে অন্যতম। তিনি এই সমাজের আমূল পরিবর্তনের জন্য বাঙ্গালীদের ইংরেজি শিক্ষায় শিক্ষিত করে তোলার লক্ষ্যে তিনি একটি স্কুল প্রতিষ্ঠা করেন। যেটি কাজেম আলী স্কুল নামে পরিচিত।kazem-ali

অনেক বাধাঁ বিপত্তি উপেক্ষা করে এই স্কুল প্রতিষ্ঠা করার ইতিহাস এই চট্টলাবাসী জানে এবং সে কারণে তাঁর নিকট চট্টলাবাসী কৃতজ্ঞ। কিন্তু বর্তমানে কিছু স্বার্থান্বেষী মহল তার স্কুল দখল করে নিজেরাই স্কুল পরিচালনা কমিটি তৈরি করে। তারা স্কুল উন্নয়নের কথা বলে স্কুলকে বানিজ্যিক কেন্দ্রে পরিণত করছে ।

তাদের এই অসৎ উদ্দেশ্যকে পরিপূর্ণতা দেয়ার জন্য কাজেম আলী মাস্টারের নাম ইতিহাস থেকে মুছে দিতে চাইছে।। তারা গুজব রটাচ্ছে যে কাজেম আলী মাষ্টার এই স্কুলের প্রতিষ্ঠাতা নন ,তিনি সেই স্কুলের প্রধান শিক্ষক ছিলেন মাত্র ।

এক শ্রেনীর মহল যেভাবে এই বাংলাদেশের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ইতিহাস বিকৃতি করছে তাদের হাত ধরে একই ভাবে কাজেম আলী মাষ্টারের ইতিহাস বিকৃতি করতে চাইছে।

যারা এই ধরনের বক্তব্য দিয়ে এমন কৃতি সন্তানদের অবমাননা ও মানহানি করছেন তাদের অবিলম্বে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা প্রয়োজন না হয় এমন বিকৃত ও নিকৃষ্ট মানুষের হাত থেকে এদেশের কোন কৃতিসন্তান-মহাপুরুষ রেহাই পাবে না।

পোষ্টটি লিখেছেন: nawyaan

এই ব্লগে 3 টি পোষ্ট লিখেছেন .

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.