web site hit counter

রুয়েটে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ১ম বর্ষ ভর্তি পরীক্ষার যোগ্য প্রার্থীদের তালিকা


আগামী ২৬ অক্টোবর অনুষ্ঠেয় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক কোর্সের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য শিক্ষার্থীদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। প্রকাশিত তালিকা আপানদের সুবিধার্থে নিচে তুলে দেওয়া হলোঃ RUET

RUET Valid Candidates List: KA Group, KHA Groupka Kha for O_A Level

এইচএসসি বা সমমানের পরীক্ষায় গণিত, পদার্থবিদ্যা, রসায়ন ও ইংরেজি বিষয়ে সর্বমোট জিপিএ’র মান ২০ এবং জিইসি ‘ও’ লেভেল পরীক্ষায় পাঁচটি বিষয়ে ‘বি’ গ্রেড এবং জিইসি ‘এ’ লেভেল পরীক্ষায় গণিত, পদার্থবিদ্যা ও রসায়ন বিষয়ে কমপক্ষে ‘এ’ গ্রেড অথবা ৮০ শতাংশ নম্বর পেয়ে পাস করেছেন, তারাই কেবলমাত্র রুয়েটের ১ম বর্ষ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য বলে বিবেচিত হয়েছে।

এছাড়া যেসব ছাত্র-ছাত্রী উপজাতি/ক্ষুদ্র জাতিসত্তা/নৃ-গোষ্ঠীর কোটায় আবেদন করেছেন তাদের ১৯ অক্টোবর বিকেল ৫টার মধ্যে উপজাতি/ক্ষুদ্র জাতিসত্তা/নৃ-গোষ্ঠীত্বের প্রমাণ স্বরূপ সনদপত্র সরাসরি অথবা ডাকযোগে রুয়েট কর্তৃপক্ষ বরাবর দাখিল করতে হবে।


উপজাতি/ক্ষুদ্র জাতিসত্তা/নৃ-গোষ্ঠীর কোটায় আবেদনকারীরা সনদপত্র নিদিষ্ট সময়ে দাখিল করতে ব্যর্থ হলে তাদের এ কোটার সুযোগ/সুবিধা দেওয়া হবে না।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 535 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র একজন সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করছেন। বর্তমানে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স করছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজে।


পোস্টটি শেয়ার করে অন্যদেরকেও জানার সুযোগ দিন। ফেইসবুকে শিক্ষা বিষয়ক তথ্য পেতে আমাদের গ্রুপে যোগ দিন অথবা পেইজ এ লাইক দিয়ে রাখুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.