web tracker

সহজে মাদ্রাসা শিক্ষা বোর্ড এর আলিম পরীক্ষার ফলাফল ২০১৭ জানবেন যেভাবে

২৩/০৭/২০১৭ তারিখ বেলা ১:৩০ টায় একযোগে বিভিন্ন বোর্ড এর পাশাপাশি মাদ্রাসা শিক্ষা বোর্ড এর ২০১৭ সালের আলিম পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এই পোস্টে আমি আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে প্রকাশ হওয়ার পর থেকে সহজে মাদ্রাসা শিক্ষা বোর্ড এর ফলাফল পাবেনঃMadrasa Board

অনলাইনে সহজে মাদ্রাসা শিক্ষা বোর্ড এর আলিম পরীক্ষার ফলাফল জানার উপায়ঃ অনলাইনে ফলাফল প্রকাশের পর সবাই www.educationboardresults.gov.bd সাইটে ফলাফল দেখার জন্য হুমড়ি খেয়ে পড়েন। ফলে ভিজিটর এর চাপ সামলাতে না পারায় ঐ সাইটে ঢুকে ফলাফল দেখা কঠিন পয়ে পড়ে। কিন্তু মাদ্রাসা শিক্ষা বোর্ড এর শিক্ষার্থীদের জন্য সুখবর হলো মাদ্রাসা শিক্ষা বোর্ড তাদের নিজস্ব ওয়েবসাইটে একই সময় ফলাফল প্রকাশ করে থাকে। ফলে অনেকটা ঝামেলা ছাড়াই সেখান থেকে মাদ্রাসা শিক্ষা বোর্ড এর আলিম পরীক্ষার ফলাফল জানা যাবে। আপনাদের সুবিধার্থে এই পোস্টে মাদ্রাসা শিক্ষা বোর্ড এর আলিম পরীক্ষার ফলাফল দেখার ব্যবস্থা করে দিলামঃ

মাদ্রাসা শিক্ষা বোর্ড এর আলিম পরীক্ষার ফলাফল ২০১৭ দেখুন এখান থেকে

ফলাফল দেখতে নিচের বক্সে আপনার রোল নম্বর লিখুন…

মাদ্রাসা বোর্ড এর অফিসিয়াল সাইট থেকে ফলাফল জানতে এখানে ক্লিক করুন

মাদ্রাসা ভিত্তিক ফলাফল জানতে এখানে ক্লিক করুন

অন্যান্য বোর্ড এর ফলাফল সহজে দেখার টিপস পাবেন এই লিঙ্কে।

মোবাইলে এসএমএস এর মাধ্যমে ফলাফল জানার উপায়ঃ যে কোনো মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে মাদ্রাসা শিক্ষা বোর্ড এর ফল পেতে মেসেজ অপশনে গিয়ে ALIM লিখে স্পেস দিয়ে মাদ্রাসা শিক্ষা বোর্ডের প্রথম তিন অক্ষর (MAD) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

উদাহরণ: ALIM MAD 123456 2017

পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

পরিসংখ্যানঃ

পরীক্ষার্থীর সংখ্যঃ মাদ্রাসা শিক্ষা বোর্ডে মোট পরীক্ষার্থী ছিল – লাখ – হাজার — জন। পরীক্ষায় অংশগ্রহণ করেছে — হাজার — জন।

পাশের হারঃ পাস করেছে — হাজার — জন। পাশের হার ৭৭ দশমিক ০২ শতাংশ, যার মধ্যে ছেলেদের হার — দশমিক — শতাংশ ও মেয়েদের হার — দশমিক — শতাংশ। গত বছরে পাশের হার ছিল — দশমিক — শতাংশ। গত বছর পাশের হার ছিল ৮৮ দশমিক ১৯ শতাংশ।

জিপিএ ৫ঃ আলিম পরীক্ষায় মাদ্রাসা শিক্ষা বোর্ডে জিপিএ-৫ পেয়েছে ৫ এক হাজার ৮১৫ জন শিক্ষার্থী। এর মধ্যে ছাত্র — জন ও ছাত্রী — জন।

একনজরে পরিসংখ্যানঃ

পরীক্ষার্থীর সংখ্যঃ

পাশের হারঃ ৭৭ দশমিক ০২ শতাংশ

জিপিএ ৫ঃ ৫ এক হাজার ৮১৫ জন

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 544 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র একজন সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করছেন ।


পোস্টটি শেয়ার করে অন্যদেরকেও জানার সুযোগ দিন। ফেইসবুকে শিক্ষা বিষয়ক তথ্য পেতে আমাদের গ্রুপে যোগ দিন অথবা পেইজ এ লাইক দিয়ে রাখুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

*