ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল

ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৬-১৭ শিক্ষাবর্ষের চারুকলা অনুষদের অধীন ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার “সাধারণ জ্ঞান” পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে। ২৬ সেপ্টেম্বর উক্ত ফলাফল প্রকাশ করা হয়। প্রকাশিত ফলাফল দেখার পদ্ধতি নিচে দেওয়া হলোঃ

মোবাইল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের “চ” ইউনিটের ফলাফল দেখার নিয়মঃ

যেকোনো মোবাইল অপারেটর থেকে DU স্পেস দিয়ে CHA স্পেস দিয়ে Roll Number টাইপ করে ১৬৩২১ নম্বরে সেন্ড করলে ফিরতি এসএমএস-এ ফলাফল জানতে পারবেন।

অনলাইনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের “চ” ইউনিটের ফলাফল দেখার নিয়মঃ

অনলাইনে ফলাফল দেখতে http://admission.eis.du.ac.bd ঠিকানায় আপনার উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে লগইন করুন।

প্রকাশিত ফলাফলের ভিত্তিতে পরবর্তী “ফিগার ড্রইং” পরীক্ষার জন্য সুযোগপ্রাপ্ত পরীক্ষার্থীরাই কেবল আগামী ০১ অক্টোবর ২০১৬ সকাল ১০টা থেকে বেলা ১১ঃ৩০ মিনিট পর্যন্ত “ফিগার ড্রইং” পরীক্ষায় অংশগ্রহণ করবে। “ফিগার ড্রইং” পরীক্ষায় অংশগ্রহণের সময় পরীক্ষার্থীকে মূল প্রবেশপত্রসহ “সাধারণ জ্ঞান” পরীক্ষার ফলাফলের একটি প্রিন্টেড কপি সাথে আনতে হবে।

“ফিগার ড্রইং”পরীক্ষায় অংশগ্রহণের সুযোগপ্রাপ্ত পরীক্ষার্থীদের আসনবিন্যাস ২৯ সেপ্টেম্বর তারিখ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক অরবসাইটে এবং অনুষদের নোটিশ বোর্ডে পাওয়া যাবে।

উল্লেখ্য, গত ২৪ সেপ্টেম্বর ২০১৬ তারিখ সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত চারুকলা অনুষদসহ ক্যাম্পাসের মোট ১২৩টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

চ-ইউনিটে ১৩৫ আসনের ভর্তিচ্ছু পরীক্ষার্থীর সংখ্যা ১০ হাজার ২৪৩ জন। প্রতি আসনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করে ৭৫ শিক্ষার্থী।

পোষ্টটি লিখেছেন: Siam Khan

এই ব্লগে 3 টি পোষ্ট লিখেছেন .


পোস্টটি শেয়ার করে অন্যদেরকেও জানার সুযোগ দিন। ফেইসবুকে শিক্ষা বিষয়ক তথ্য পেতে আমাদের গ্রুপে যোগ দিন অথবা পেইজ এ লাইক দিয়ে রাখুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।