২০১৬-২০১৭ ইং শিক্ষাবর্ষে মেডিক্যাল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল (MATS) ও ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (IHT) তে ছাত্র-ছাত্রী ভর্তির বিজ্ঞপ্তি

২০১৬-২০১৭ ইং শিক্ষাবর্ষে মেডিক্যাল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল (MATS) ও ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (IHT) তে ছাত্র-ছাত্রী ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে ২০১৬-১৭ ইং শিক্ষাবর্ষে স্বাস্থ্য অধিদপ্তরের অধীন বাগেরহাট, কুষ্টিয়া, নোয়াখালী, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, কুমিল্লা, ফরিদপুর ও ঝিনাইদহে অবস্থিত ৮টি মেডিকেল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল (MATS) এ ৩ (তিন) বৎসর মেয়াদী কোর্স + ০১ (এক) বৎসর ইন্টার্নশীপ সহ ডিপ্লোমা কোর্স এবং ৮টি ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি কোর্সের বিভিন্ন অনুষদে ছাত্র-ছাত্রী ভর্তির জন্য দরখাস্ত আহবান করা হয়েছে। এই সংক্রান্ত শর্তাবলী নিম্নে তুলে দেওয়া হলোঃ

২০১৬-১৭ শিক্ষাবর্ষে MATS ও IHT কোর্সে ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে এখানে ক্লিক করুন।

  • প্রার্থীকে অবশ্যই জন্মসূত্রে বাংলাদেশের স্থায়ী বাসিন্দা হতে হবে।
  • একযোগে অভিন্ন প্রশ্নপত্রের মাধ্যমে সরকারি এবং বেসরকারি IHT ও MATS এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
  • ভর্তির যোগ্যতাঃ ২০১২ থেকে ২০১৬ সালে এসএসসি/সমমান বিজ্ঞান বিভাগে উত্তীর্ণ ন্যূনতম জিপিএ ২.৫ (পয়েন্ট) অর্জন করতে হবে এবং অবশ্যই জীববিজ্ঞান বিষয় থাকতে হবে।
  • O-Level এবং বিদেশ থেকে পাশ করেছেন যেসব প্রার্থী, তদারকে Director, Medical Education এর কাছে ২০০০/- টাকার পএ অর্ডার দিয়ে Equivalence Certificate ID ও ID Code সংগ্রহ করতে হবে। এটা ছাড়া ফরম পূরণ করা যাবেনা। বিভাগীয় প্রার্থীদের পূর্বেই Director, Medical Education এর কাছ থেকে ID Code সংগ্রহ করতে হবে।
  • আবেদনের সময়সীমাঃ SMS এবং Online এ আবেদন করার শুরুর তারিখ ১৭/০৭/২০১৬ সকাল ১০টা এবং আবেদন করার শেষ তারিখ  ৩১/০৭/২০১৬ রাত ১১ঃ৫৯ মিনিট।
  • প্রবেশ পত্র বিতরণঃ ১৪/০৮/২০১৬ তারিখ থেকে ১৭/০৮/২০১৬ তারিখ পর্যন্ত। এছাড়া পরবর্তীতে প্রবেশ পত্র ডাউনলোড করার সময়সীমা SMS এর মাধ্যমে জানানো হবে।
  • পরীক্ষার তারিখঃ ১৯/০৮/২০১৬ তারিখ শুক্রবার। সময়ঃ ০১ ঘণ্টা (সকাল ১০ – ১১টা পর্যন্ত)
  • আবেদন ফিঃ ৭০০ টাকা ( টেলিটক প্রিপেইড সিম এর মাধ্যমে পরিশোধ করতে হবে)।
  • স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত ভর্তি পরীক্ষার ফলাফল ও অপেক্ষমান তালিকা উভয় ক্ষেত্রে কেন্দ্রীয় ভর্তি কমিটির সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।
  • ভর্তির জন্য সাময়িকভাবে নির্বাচিত তালিকা ও অপেক্ষমান তালিকা একই সাথে প্রকাশ করা হবে।
  • OTA ও ICA নতুন ০২ টি কোর্স ২০১৬-১৭ শিক্ষাবর্ষ থেকে Dhaka IHT – এ চালু হবে।
  • ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইট – www.dghs.gov.bd এর পাশাপাশি লেখাপড়া বিডি থেকে জানা যাবে।

অনলাইনে আবেদন ও প্রবেশপত্র ডাউনলোড সংক্রান্ত ওয়েবসাইটের ঠিকানাঃ dghs.teletalk.com.bd

২০১৬-২০১৭ ইং শিক্ষাবর্ষে মেডিক্যাল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল (MATS) ও ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (IHT) তে ছাত্র-ছাত্রী ভর্তির বিজ্ঞপ্তি

iht-mats-admission-circular-2016-17

iht mats admission circular 2016-17iht mats admission circular 2016-17iht mats admission circular 2016-17

[বিজ্ঞপ্তি ডাউনলোড করুন]

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 535 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র একজন সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করছেন। বর্তমানে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স করছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজে।


পোস্টটি শেয়ার করে অন্যদেরকেও জানার সুযোগ দিন। ফেইসবুকে শিক্ষা বিষয়ক তথ্য পেতে আমাদের গ্রুপে যোগ দিন অথবা পেইজ এ লাইক দিয়ে রাখুন

3 comments

  1. শাহরিয়ার কবীর

    বিভাগীয় কোটা সম্পর্কে বিস্তারিত বলুন।

  2. ভাই নাসিং এ ভতি কবে থেকে শুরু

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.