ভর্তি পরীক্ষার্থীদের জন্য

ঈদের পর পরই শিক্ষা জীবনের সবচেয়ে বড় চ্যালেঞ্জ এর মুখোমুখি হবে তোমরা,

হয়তো এই ভার্সিটি চান্সই ঠিক করবে, তুমি ভবিষ্যতে কি করবে?
অনেকে রাত-দিন ১৮ থেকে ২০ ঘন্টা পড়েও চান্স পায় না, আবার অনেকে ডেইলি ৫ ঘন্টা পড়েও চান্স পায়। পরিশ্রম করলেই যদি চান্স হতো, তাহলে গাধা হতো বনের রাজা। আসলে দরকার সঠিক সিদ্ধান্ত, প্রযুক্তির সাথে আপডেট এবং অভিজ্ঞতা।
সারাদিন টেবিলের সামনে বসে থেকে পড়তে পড়তে বিরক্ত লাগে?
—————————————————————
ভার্সিটি এডমিশনটা নতুন বউয়ের মত, প্রথম প্রথম অনেক আগ্রহ, নিজেকে হিরো হিরো মনে হয়, এরপর দিন যত যায়, তত মনে হয় এই ঝামেলা কবে শেষ হবে? তখন এক নাগাড়ে টেবিলে বসে থাকাটা বিরাট ধৈর্যের পরীক্ষা, ঠিক যেমন ঘরের বউকে সহ্য করা.. :p
আজ আপনাদের এমন একটা সাইটের সন্ধান দিবো, যেটা ঘরের বউয়ের মতই আদর যত্ন করে পড়ালেখা গিলাবে, বোর ফিল হবে না, বরং মজা আর আনন্দে মাধ্যমে সহজেই পড়া মুখস্থ হবে।
ফেসবুক ছাড়তে ইচ্ছে করছে না?
———————————
সমস্যা নেই..সাইটে আছে ছেলে মেয়ে সব শিক্ষার্থীকে সেখান থেকেও আপনি ভর্তিচ্ছুদের বন্ধু বানিয়ে একসাথে লেখাপড়া করতে পারবেন, ফেসবুকের মতই সেখানে স্ট্যাটাস দিতে পারবেন, বন্ধু-বান্ধবের সাথে ইনবক্সে চ্যাট করতে পারবেন। কে এই মুর্হুতে কি পড়ছে তা দেখতে পারবেন।
একা একা পড়তে ভালো লাগে না:
———————————-
সাইটে আছে, গ্রুপ রিডিং, লাইভ্রেরি, রিডিং শেয়ারিং, নোট এবং আলোচনা, তাৎক্ষনিক শিক্ষকের সাথে যোগাযোগ, পড়ালেখার উন্নতিধারা, র‍্যাংকিং সিষ্টেম/মেধা তালিকা, ব্যাজ যেমন:( কুইজ এবং মডেল টেস্ট এ ৮০ এর উপর পেলে এ+ ব্যাজ আপনার প্রোফাইলে দেখাবে), আরো প্রচুর ফিচার যা পুরো স্টাডিকেই আপনার কাছে এডভেন্চার করে তুলবে। সাইটটির নাম ইশিখন.কম (eshikhon) সাইটে ভর্তি হওয়ার পর উপরোক্ত ফিচারসহ পড়ালেখা সর্ম্পকিত প্রায় ৩০+ ফিচার পাবেন, যেখানে অন্যান্য সাইটে মাত্র ভিডিও, কুইজ, লিখা, র‍্যাংকি ৪/৫ টি ফিচার।
অন্যান্য সাইটে মাত্র ৩০/৪০ টি মডেল টেস্ট প্রতিটিতে ২০/৩০টি করে এবং একটা সাইটে টোটাল ২/৩ হাজার প্রশ্ন। ইশিখন.কম এ আছে ২০০০+ টি মডেল টেস্ট, প্রতিটিতে ২০ থেকে ১৫০ টি প্রশ্ন, সর্বমোট প্রায় ৬০,০০০ প্রশ্ন। যা সকল সাইট মিলেও এর অর্ধেক হবে না।
সবশেষে সকল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার্থীদের জন্য অনেক অনেক দোয়া ও শুভ কামনা রইলো, তোমাদের সফলতাই জাতির আগামী দিনের মেরুদন্ডকে দাড় করাবে।

পোষ্টটি লিখেছেন: eshikhon

এই ব্লগে 6 টি পোষ্ট লিখেছেন .

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।